সেনাবাহিনীর বাধায় শোকসভায় অংশগ্রহণ করতে পারেনি সাংবাদিকসহ জনপ্রতিনিধি ও রমেলের পরিবারবর্গ

0
0

নান্যাচর : রাঙামাটির নান্যাচরে সেনাবাহিনীর নির্যাতনের ফলে মারা যাওয়া ছাত্র নেতা এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমার স্মরণে আজ ২ মে মঙ্গলবার নান্যাচরে আয়োজিত নাগরিক শোকসভায় যাওয়ার পথে সেনাবাহিনীর বাধার মুখে ফেরত যেতে বাধ্য হয়েছেন সাংবাদিক, জনপ্রতিনিধি ও রমেল চাকমার পরিবারবর্গ।

সাংবাদিক দলের মধ্যে রয়েছেন-সুশীল প্রসাদ দৈনিক যুগান্তর, সত্রং দৈনিক সমকাল, মোঃ সোলেয়মান এসএ টিভি, এস কামাল উদ্দিন দৈনিক পূর্বদেশ, চৌধুরী হারুনুর রশীদ চট্টগ্রাম প্রতিদিন, শাহ আলম যমূনা টিভি।

nan

আজ সকাল ১০.৩০ টায় রাঙামাটি থেকে আসা সংবাদ কর্মীর একটি দল কুদুকছড়ি আর্মি ক্যাম্পে পৌছালে সেনারা তাদের গাড়ি গতি রোধ করে। দলটি তাদের পরিচয় প্রদান পূর্বক নান্যাচরে রমেল চাকমার শোকসভায় যাচ্ছেন জানান। এতে সেনাবাহিনী তাদেরকে সেখানে যাওয়া যাবে না বলে গাড়ি ঘুরাতে বলেন। সাংবাদিকদের কেন যাওয়া যাবে না এমন প্রশ্নের জবাবে সেনাবাহিনী কোন সদুত্তর না দিয়ে অনেকটা জোরপূর্বভাবে তাদেরকে রাঙামাটি ফেরত যেতে বাধ্য করে।

অপরদিকে একই সময়ে কাউখালী উপজেলার ২ নং ফটিকছড়ি ইউপি চেয়ারম্যান ধনকুমার চাকমাসহ ইউপি সদস্যের সাত জনের একটি প্রতিনিধি দল এবং রমেল চাকমার পরিবার ও হেডমরা এলাকা থেকে যাওয়া অংশগ্রহণকারীদেরও বুড়িঘাট বাজার হতে সেনারা ফেরত পাঠায়।

২ নং ফটিকছড়ি ইউপি চেয়ারম্যান ধনকুমার চাকমা বলেন, তাদের টিম এবং হেডমরা থেকে তিনটি ট্রলারে করে আসা প্রায় দুই শতাধিক লোক বুড়িঘাট বাজারে পৌছলে সেনাবাহিনী তাদেরকে শোক সভায় যেতে বাধা দেয়। পরে বুড়িঘাট ক্যাম্প কমাণ্ডার তাকেসহ কয়েকজনকে ক্যাম্পে নিয়ে বলে, আমরা শোকসভা করতে দিচ্ছি না এবং হবেও না। আপনারা শোকসভায় না গিয়ে যার যার বাড়ি ফিরে যান। অন্যাথায় সবাইকে আটক করা হবে বলে হুমকি দেয়।

———————————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।  


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.