সেনাবাহিনী কর্তৃক সুপার জ্যোতি চাকমাকে আটকের প্রতিবাদে ঢাকায় যুব ফোরামের সমাবেশ

0
7
ঢাকা : খাগড়াছড়ি জেলার লক্ষীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে সেনাবাহিনী কর্তৃক নাটক সাজিয়ে পরিকল্পিতভাবে অস্ত্র গুঁজে দিয়ে আটক করে মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে আজ বিকাল আড়াই টা’য় ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সম্মুখে গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
 
15822222_1809954712599071_1194554510_nগণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় নেতা রিপন চাকমা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের সাবেক সভাপতি ও ইউপিডিএফ ঢাকা ইউনিটের সংগঠক মাইকেল চাকমা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি এমএম পারভেজ লেলিন, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভানেত্রী নিরূপা চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ঢাকা শাখার সাধারণ সম্পাদক রিয়েল ত্রিপুরা।
 
সভা পরিচালনা করেন গণতান্ত্রিক যুব ফোরাম নেতা নিদর্শন খীসা।
 
বক্তারা বলেন, একজন নির্বাচিত জনপ্রতিনিধিকে মধ্যরাতে সরকারী বাসভবনের দরজা ভেঙ্গে ঘরে ঢুকে অস্ত্র গুঁজে দিয়ে সেনাবাহিনী কর্তৃক আটক করে নিয়ে যাওয়া দেশের একমাত্র পার্বত্য চট্টগ্রামেই সম্ভব।15841297_1809958299265379_118819786_n
 
বক্তারা সরকারের কাছে প্রশ্ন রেখে বলেন, সেনাবাহিনী কোন ক্ষমতা বলে পার্বত্য চট্টগ্রামে জনগণের ওপর এ ধরণের অন্যায় ধরপাকড় ও নির্যাতন চালাচ্ছে জনগণ তা জানতে চায়।
 
সমাবেশে বক্তারা আরো বলেন, সরকার পাহাড়ে সেনাবাহিনীকে সর্বময় ক্ষমতা প্রদান পূর্বক পৃথক শাসনব্যবস্থা জারি রাখার মধ্য দিয়ে তৎকালীন পাঞ্জাবী শাসকদের পদাঙ্ক অনুস্মরণ 9999করছে।
সমাবেশ থেকে সাজানো মিথ্যা মামলায় আটক নির্বাচিত জনপ্রতিনিধি লক্ষীছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি প্রদানের দাবী জানানো হয়। এবং ইউপিডিএফ কেন্দ্রীয় নেতা উজ্জ্বল স্মৃতি চাকমা ও পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমাসহ আটককৃত সকল নেতা কর্মী ও সমর্থকদেরও নিঃশর্ত মুক্তির দাবী জানানো হয়।
 
সমাবেশ শেষে একটি মিছিল জাতীয় প্রেস ক্লাব থেকে শুরু হয়ে তোপখানা রোড ঘুরে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

—————-

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.