সেনা সদস্য কর্তৃক তিমির বরণ(দুরান) চাকমাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে জনসংহতি সমিতির মানববন্ধন

0
0

সিএইচটিনিউজ.কম
Photo1447খাগড়াছড়ি: গত ১০ আগস্ট ক্যাপ্টেন কাওছারের নেতৃত্বে সেনা সদস্য কর্তৃক গুইমারাতে বিচার বহির্ভুতভাবে তিমির বরণ(দুরান) চাকমাকে হত্যার প্রতিবাদে এবং দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ মানববন্ধন কর্মসূচি পালন করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএন লারমা)।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে খাগড়াছড়ি শহরের মহাজন পাড়ার সূর্যশিখা ক্লাবের সামনে প্রধান সড়কে অনুষ্ঠিত মানবন্ধনে জ্ঞান চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন জনসংহতি সমিতি(এমএন লারমা)-এর খাগড়াছড়ি জেলা কমিটির প্রত্যয় চাকমা, প্রীতি খীসা, প্রীতিময় চাকমা, সমির চাকমা ও অমর সিং চাকমা প্রমুখ।  PCJSS humancharin2

মানববন্ধন অংশগ্রহণ করতে আসা তিমির বরণ চাকমার স্ত্রী আলোকা চাকমা ও তার আত্মীয়-স্বজনরা বার বার কান্নায় ভেঙে পড়ছিলেন।

মানববন্ধন চলাকালে একটি বিবৃতি বিলি করা হয়। এতে বলা হয়, ক্যাপ্টেন কাওছার ও তার বাহিনী অত্যন্ত ঠান্ডা মাথায় তিমির বরণকে হত্যা করেছে, যার কারণে প্রশাসন তড়িঘড়ি করে খাগড়াছড়িতে লাশটাকে গুম করতে বাধ্য হয়েছে।

বিবৃতিতে ক্যাপ্টেন কাওছার ও তার বাহিনীর দোষী সদস্যদের শাস্তি, দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে আটককৃত ব্যক্তিদের বিনাশর্তে মুক্তি ও নিহত তিমিরবরণের পরিবারকে যথোপযুক্ত ক্ষতিপুরণের দাবি জানানো হয়েছে।
—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.