স্কুলছাত্রী কৃত্তিকা ত্রিপুরার হত্যাকারীদের শাস্তির দাবিতে গুইমারায় শিক্ষার্থীদের বিক্ষোভে সেনাবাহিনীর বাধা

0
4

গুইমারা: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার ৯ মাইলে ৫ম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভে সেনাবাহিনী বাধা দিয়েছে।

আজ মঙ্গলবার (৩১ জুলাই ২০১৮) দুপুরে গুইমারা উপজেলার সচেতন শিক্ষার্থীবৃন্দের ব্যানারে বৃষ্টি উপেক্ষা করে গুইমারা টাউন হলের সামনে থেকে শিক্ষার্থীরা মিছিল বের করলে সেনাবাহিনী তাদের বাধা দেয় এবং মিছিলকারীদের ঘিরে ধরে। পরে তারা গুইমারা খাদ্য গুদাম এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের সামনে গিয়ে সমাবেশ করে।

সমাবেশে স্বপন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন, শিক্ষার্থী অন্তরা চাকমা ও সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গুইমারা উপজেলা পিসিপির সদস্য এনি মারমা।

পার্বত্য চট্টগ্রামে সম্প্রতিকালে নারী ধর্ষণ বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে উদ্বেগ প্রকাশ করে শিক্ষার্থীরা। সঠিক তদন্ত ও এ যাবত সংঘটিত ধর্ষণ-নির্যাতনের ঘটনায় খুনীদের শাস্তি না হওয়ায় ধর্ষণ, খুন বৃদ্ধি পেয়েছে বলে তারা উল্লেখ করেন।

শিক্ষার্থীরা মিছিলে সেনাবাহিনীর বাধাদানের তীব্র নিন্দা জানান। তারা বলেন, আামদের বোনকে ধর্ষণ করে হত্যা করা হবে, আর আমরা যখন প্রতিবাদ করছি তখন আমাদেরকে বাধা দেয়া হচ্ছে। এতেই প্রমাণ হচ্ছে সেনা-প্রশাসনের মদদেই পার্বত্য চট্টগ্রামে ধর্ষক-খুনিরা উৎসাহিত হয়ে এমন নৃশংস ঘটনা সংঘটিত করছে।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে পঞ্চম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরা পুনাতির হত্যাকারীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, গত  শনিবার (২৮ জুলাই) কৃত্তিকা ত্রিপুরাকে গণধর্ষণের পর ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে নির্মমভাবে হত্যা করে দুর্বৃত্তরা।
——————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.