স্কুল ছাত্রী ধর্ষণের প্রতিবাদে মাটিরাঙ্গায় মানববন্ধন

0
1

সিএইচটি নিউজ ডটকম
Matiranga human chainমাটিরাঙ্গা : খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৮ম শ্রেণীতে পড়ুয়া পাহাড়ি স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষণকারীর বিচারের দাবীতে মাটিরাঙ্গায় মানববন্ধন করেছে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার ( ৮ অক্টোবর) সকাল সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলার ছাত্র-ছাত্রীবৃন্দের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তারা স্কুল ছাত্রীর ধর্ষনকারী মো: জাহাঙ্গীর আলমের সর্বোচ্চ শাস্তি দাবী করে বলেন, এভাবে ধর্ষণ অব্যাহত থাকলে কোন অভিভাবকই তার সন্তানকে স্কুলে পাঠাতে সাহস পাবেনা।

নিপু বিকাশ ত্রিপুরা‘র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন নরেন্দ্র ত্রিপুরা, রাম্রাচাই চৌধুরী, দীপঙ্কর ত্রিপুরা ও তপ্ত বিকাশ ত্রিপুরা প্রমুখ।

বক্তারা ঘটনার নিন্দা জানিয়ে বলেন, অতীতের ধর্ষণের ঘটনায় দৃষ্টান্তমূলক বিচার না হওয়ায় অপরাধীরা বেপরোয়া হয়ে বার বার ধর্ষনের মতো ঘটনা ঘটাচ্ছে। বক্তারা ধর্ষণের শিকার স্কুলছাত্রীর সুচিকিৎসা ও ক্ষতিপূরণ প্রদান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের নিকট দাবি জানান।

উল্লেখ্য, বুধবার বিকাল ৫টার দিকে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ইছাছড়া নামক স্থানে একা পেয়ে মাটরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাইস্কুলের ৮ম শ্রেণীতে পড়ুয়া ওই ছাত্রীকে ধর্ষণ করে মো: জাহাঙ্গীর আলম নামে এক যুবক । এ ঘটনার পর স্থানীয়রা ধর্ষিত স্কুল ছাত্রীকে রক্তাক্ত ও সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে কর্তব্যরত চিকিৎসকরা তাকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে প্রেরণ করে। এদিকে, উক্ত ঘটনায় জড়িত জাহাঙ্গীর আলমকে গ্রেফতারের কথা জানিয়েছে মাটিরাঙ্গা থানা পুলিশ।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.