হিল উইমেন্স ফেডারেশনের মহালছড়ি কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

0
0

সিএইচটিনিউজ.কম
HWF Mohalchari college counci2l, 04.03.2015মহালছড়ি: পার্বত্য চট্টগ্রামের নারী সমাজের প্রতিনিধিত্বকারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশনের মহালছড়ি কলেজ শাখার ১ম কাউন্সিল ও সম্মেলন সম্পন্ন হয়েছে।

“জনতার মুক্তির সংগ্রামে নারী সমাজ এগিয়ে আসুন” এই আহ্বানে বুধবার (৪ মার্চ) সকাল ১১টায় মহালছড়ি উপজেলার লেমুছড়ি পতপত্যা ক্লাব মাঠে অনুষ্ঠিত কাউন্সিল ও সম্মেলনে সুজাতা চাকমার সভাপতিত্বে ও প্রেরণা চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা, ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর মহালছড়ি উপজেলা ইউনিটের প্রধান সংগঠক অলকেশ চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক বরুণ চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের মহালছড়ি থানা শাখার সভাপতি তপন চাকমা প্রমুখ।

সম্মেলনে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী নির্যাতনের মাত্রা উদ্বেগজনকভাবে বৃদ্ধি পেয়েছে। পাহাড়ি নারীদের সম্ভ্রম ও জীবনের কোন নিরাপত্তা নেই। পার্বত্য চট্টগ্রামে সামরিকায়ন ও বাঙালি সেটলার বৃদ্ধির কারণে নারী ধর্ষণ, নির্যাতনের ঘটনা প্রতিনিয়ত ঘটেই চলেছে।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের নারী অধিকার নিশ্চিত করার জন্য পূর্ণস্বায়ত্তশাসনের কোন বিকল্প নেই। একমাত্র পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার মাধ্যমেই পাহাড়ি নারীদের অধিকার নিশ্চিত হতে পারে। তাই জাতীয় অস্তিত্ব রক্ষার্থে পূর্ণস্বায়ত্তশাসনের আন্দোলনে নারীদেরকে এগিয়ে আসতে হবে।

বক্তারা নারী নির্যাতন, ভূমি বেদখল সহ সকল ধরনের নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ-প্রতিরোধ গড়ে তোলার জন্য নারী সমাজের প্রতি আহ্বান জানান।

পরে উপস্থিত সকলের সম্মতিক্রমে মনিষা চাকমাকে সভাপতি, মিকা চাকমাকে সাধারণ সম্পাদক ও টুম্পা চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১১ সদস্য বিশিষ্ট মহালছড়ি কলেজ শাখার নতুন কমিটি গঠন করা হয়। কমিটি ঘোষণা ও কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মিশুক চাকমা।
——————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.