১৭ সেপ্টেম্বর খাগড়াছড়িতে ছাত্র সমাবেশ করবে পিসিপি

0
0

খাগড়াছড়ি : শিক্ষা দিবস উপলক্ষে আগামী ১৭ সেপ্টেম্বর ২০১৭ খাগড়াছড়ি জেলা সদরে ছাত্র সমাবেশের ডাক দিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা।

Khagrachariআজ শুক্রবার (১৫ সেপ্টেম্বর ২০১৭) সংবাদ মাধ্যমে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ছাত্র সমাবেশ সফল করতে পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ছাত্র সমাজের প্রতি উদাত্ত  আহবান জানিয়েছেন।

নেতৃদ্বয় বলেন, পিসিপি প্রতি বছরের ন্যায় এবছরেও শিক্ষা দিবস পালন করবে। ১৯৬২ সালের শিক্ষা আন্দোলনে ছাত্র জনতার শান্তিপূর্ণ মিছিলে পাকিস্তানি সেনা-প্রশাসনের গুলিতে নিহত বাবুল-গোলাম মোস্তফা ও ওয়াজিউল্লাহসহ সকল শহীদের শ্রদ্ধা নিবেদন ও আন্দোলনে আহতদের সম্মান জানিয়ে এই শিক্ষা দিবস পালন করা হবে।

এছাড়াও মাতৃভাষায় প্রাথমিক শিক্ষা প্রচলনের দাবিসহ শিক্ষাসংক্রান্ত ৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে ছাত্র সমাজ ২০০০ সাল থেকে  যে আন্দোলন সংগ্রাম করে আসছে তার ধারাবাহিকতায় পূর্ণাঙ্গ দাবি আদায়ের জন্য আগামী ১৭ সেপ্টেম্বর ২০১৭, রোজ রবিবার সকাল ১০টায় খাগড়াছড়ি জেলা সদর স্বনির্ভর এলাকায় ছাত্র সমাবেশ করা হবে তারা জানান।

নেতৃদ্বয়, “ছাত্র সমাবেশে” স্বতঃস্ফুর্তভাবে শিক্ষার্থীদের অংশগ্রহণ করার জন্য আহ্বান জানান।

সমাবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সফল করার লক্ষ্যে জেলার স্থানীয় পুলিশ প্রশাসন, মিডিয়া, সাংবাদিক, বিভিন্ন শ্রেণী পেশাজীবিসহ সর্বত্র জনগণের কাছে সহযোগিতা প্রদানের জন্য প্রেস বিজ্ঞপ্তিতে আহ্বান জানানো হয়।
——————
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.