২য় শ্রেণীর ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে কাউখালীতে পিসিপি-হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ

0
0

সিএইচটিনিউজ.কম
Kawkhali protestকাউখালী(রাঙামাটি): রাঙামাটির কাউখালী উপজেলার কাশখালীতে ২য় শ্রেণীতে পড়ুয়া পাহাড়ি স্কুলছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষণকারীর শাস্তির দাবিতে কাউখালী উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও হিল উইমেন্স ফেডারেশন।

শুক্রবার (১৬ জানুয়ারি) সকাল ১০টায় কাউখালী উপজেলার কচুখালী খেলোয়াড় সমিতি মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা সদরের চৌমুহনী ঘুরে এসে আবার খেলোয়াড় সমিতি মাঠে এসে প্রতিবাদ সমাবেশ করে। এতে পাহাড়ি ছাত্র পরিষদের কাউখালী থানা শাখার সভাপতি কংচাই মারমার সভাপতিত্বে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক অংকন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য ও পিসিপি’র সাবেক কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক রূপন মারমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রিনা চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক অনিল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের কাউখালী থানা শাখার সভাপতি মেমোরি চাকমা।Kawkhali protest2

বক্তারা গত বুধবার সংঘটিত ২য় শ্রেণীর স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, কাউখালীসহ পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি শিশু থেকে শুরু করে কোন নারীই আজ কোথাও নিরাপদ নয়। স্কুলে আসা-যাওয়ার পথে, কুয়াঘাটে, জঙ্গলে প্রতিনিয়ত ওঁৎ পেতে থাকে সেটলার নরপশুরা। প্রতিনিয়ত বাঙালি সেটলাদের হাতে ধর্ষিত, লাঞ্ছিত হতে হচ্ছে পাহাড়ি নারীদের। এ অবস্থা আর চলতে দেয়া যায় না।

বক্তারা আরো বলেন, তুমাচিং মারমা সহ সর্বশেষ কাপ্তাইয়ে স্কুলছাত্রী উ¤্রাসিং মারমাকে ধর্ষণের পর হত্যার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক কোন পদক্ষেপ না নেয়ার কারণে এ ধরনের ধর্ষণ, নির্যাতনের ঘটনার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কিন্তু সরকার-প্রশাসন নারীদের নিরাপত্তা দিতে পারছে না।

বক্তারা নারী নির্যাতন প্রতিরোধে সোচ্চার হওয়ার জন্য নারী সমাজ সহ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

সমাবেশ থেকে বক্তারা ধর্ষক আইয়ুব আলীর সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান। এছাড়া বক্তারা ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণেরও দাবি করেন।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.