অকাল প্রয়াত পিসিপি’র সংগঠক চিত্র জ্যোতি চাকমার ৩য় মৃত্যুবার্ষিকী পালিত

0

খাগড়াছড়ি প্রতিনিধি :  পিসিপি’র সম্ভাবনাময় সংগঠক ও গুইমারা উপজেলা শাখার সাবেক সভাপতি অকাল প্রয়াত চিত্র জ্যোতি চাকমার ৩য় মৃত্যুবার্ষিকী খাগড়াছড়ি ও গুইমারাতে পালিত হয়েছে।

গুইমারা : প্রয়াত চিত্র জ্যোতি চাকমার স্মরণে আজ মঙ্গলবার (২৩ মে) সকাল ১০টায় গুইমারা উপজেলায় এক স্মরণসভা আয়োজন করেছে উপজেলা পিসিপি। সভার মূল প্রতিপাদ্য বিষয় ছিল “চেতনার মৃত্যু নেই, বিপ্লবী আর্দশের পতাকাকে উর্ধ্বে তুলে ধরুন।”

11111111111111
স্মরণসভায় সভাপত্বি করেন পিসিপি গুইমারা উপজেলা শাখার সভাপতি অভি চাকমা। বক্তব্য রাখেন ইউপিডিএফ গুইমারা ও মাটিরাঙ্গা উপজেলা সংগঠক পনব ত্রিপুরা, গণতান্ত্রিক খাগড়াছড়ি জেলা যুব ফোরাম দপ্তর সম্পাদক সুমন্ত ত্রিপুরা, পিসিপি খাগড়াছড়ি জেলার শাখা অর্থ সম্পাদক জহেল চাকমা, মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি নেপাল ত্রিপুরা, গুইমারা মডেল হাই স্কুল কমিটির সাধারণ সম্পাদক বাবুশ্যে মার্মা।

সভা পরিচালনা করেন পিসিপি গুইমারা উপজেলা সাধারন সম্পাদক সুশীল ত্রিপুরার।

বক্তারা বলেন, অকাল প্রয়াত ও গুইমারা উপজেলার সবেক সভাপতি চিত্র জ্যোতি চাকমা গুইমারা, মাটিরাঙা, রামগড়, মানিকছড়িতে নিরলসভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করেছিলেন। পিসিপি’কে শক্ত অবস্থানে ধার করেছিলেন। বক্তারা তাঁর অকাল মৃত্যুতে পিসিপি একজন প্রতিশ্রুতিশীল ও কর্মঠ সংগঠককে হারিয়েছে বলে মন্তব্য করেন।

খাগড়াছড়ি সদর:  আজ বিকাল ৫টায় খাগড়াছড়ি সদরের খোলা মাঠে চিত্র জ্যোতি চাকমা’র ৩য় মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা আয়োজন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা।

সভার শুরুতে অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে যারা শহীদ হয়েছেন তাঁদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

স্মরণসভায় বক্তব্য রাখেন পিসিপি’র কেন্দ্রীয় কমিটি সাবেক সভাপতি ও গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় কমিটি সভাপতি অংগ্য মারমা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ও দপ্তর সম্পাদক সমর চাকমা।

সভায় প্রয়াত চিত্র জ্যোতি চাকমার অকাল মৃত্যুতে সংগঠনের ক্ষতি হয়েছে উল্লেখ করে বক্তারা বলেন, তিনি দায়িত্ব পালনকালে আন্দোলনের ক্ষেত্রগুলো সুনির্দিষ্টভাবে তুলে ধরতেন। তাঁর সাংগঠনিক অনেক দক্ষতা, সাহসীকতা ও গুণাবলি ছিল। বক্তারা সেখান থেকে শিক্ষা নিয়ে পিসিপি’র সাংগঠনিক ভিত্তি শক্তিশালী করতে হবে বলে মন্তব্য করেন।
________
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More