অভিজিৎ রায়ের হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে খাগড়াছড়িতে গণতান্ত্রিক যুব ফোরামের বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
protestkhagrachari,09.03.2015খাগড়াছড়ি: বিজ্ঞান মনস্ক লেখক অভিজিৎ রায়ের হত্যাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার (৯ মার্চ) খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

খাগড়াছড়ি শহরের য়ংধ বৌদ্ধ বিহার থেকে সোমবার বেলা ২:৩০টায় একটি মিছিল শুরু হয়ে শাপলা চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। পরে সেখানে পুলিশ তাদের বাধা দেয়। এরপর তারা মিছিল সহকারে চেঙ্গী স্কোয়ারের দিকে যেতে চাইলেও পুলিশ বাধা প্রদান করে। পরে মহাজন পাড়ার সূর্য শিখা ক্লাবের সামনে থেকে মিছিলটি স্বনির্ভরে গিয়ে শেষ করা হয়।

শাপলা চত্বরে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বরুন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম জেলা কমিটির সদস্য সচিব রিপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশন জেলা কমিটির দপ্তর সম্পাদক দ্বিতীয়া চাকমা ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ জেলা কমিটির অর্থ সম্পাদক সুনীল ত্রিপুরা।

বক্তারা বলেন, গত ২৬ ফেব্রুয়ারী রাত আনুমানিক ৯.৩০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড় এলাকায় অত্যন্ত সুপরিকল্পিতভাবে বিজ্ঞান মনস্ক লেখক ও মুক্তমনা ব্লগার অভিজিৎ রায়কে কুপিয়ে নৃশংসভাবে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তদের হামলায় তাঁর স্ত্রীও গুরুতর আহত হন। ঘটনাস্থলের পাশে পুলিশ উপস্থিত থাকলেও হত্যাকারীদের বিরুদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করেনি বলে অভিযোগ রয়েছে। এ হত্যাকান্ডের ১০ দিন অতিবাহিত হলেও এখনো পর্যন্ত সরকার মূল হোতাদের গ্রেফতার করতে পারেনি। উপরন্তু ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন না করে সরকার প্রতিপক্ষ দলের উপর চাপিয়ে দিয়ে মূল হত্যাকারীদের আড়াল করার চেষ্টা চালাচ্ছে। কিন্তু সরকার এ হত্যাকান্ডের জন্য কিছুতেই দায় এড়াতে পারে না।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে অভিজিৎ রায়ের মূল হত্যাকারীদের রক্ষার ষড়যন্ত্র বন্ধ করে প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জানান।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More