আগামীকাল বুধবার পানছড়ি ও দীঘিনালা সড়কে তিন সংগঠনের আধাবেলা অবরোধ

0

সিএইচটিনিউজ.কম
Protestkhagrachari,21.10.2014খাগড়াছড়ি: খাগড়াছড়ির পানছড়ি এবং দীঘিনালায় পাহাড়ি ছাত্র পরিষদের নেতা জহেল চাকমা ও গণমিত্র চাকমা, যুব নেতা সুসময় চাকমাসহ আটককৃতদের নিঃশর্ত মুক্তি, অন্যায় ধরপাকড় বন্ধের দাবিতে গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন আগামীকাল ২২ অক্টোবর বুধবার খাগড়াছড়ি হতে পানছড়ি ও খাগড়াছড়ি হতে দীঘিনালা সড়কে আধাবেলা সড়ক অবরোধের ঘোষণা দিয়েছে। একইসাথে দুই উপজেলার(পানছড়ি-দীঘিনালা) অভ্যন্তরীণ সড়কেও  আধাবেলা অবরোধ পালনের কথা জানিয়েছে সংগঠনগুলো।

আজ ২১ অক্টোবর মঙ্গলবার বেলা ২টায় খাগড়াছড়িতে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ থেকে এ অবরোধ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি কলেজ গেট, চেঙ্গী স্কোয়ার হয়ে মহাজন পাড়ার সূর্য শিখা ক্লাবের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশ করে। এতে গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা কমিটির অহ্বায়ক জিকো ত্রিপুরা  চলমান অন্যায় ধরপাকড় বন্ধ ও আটককৃতদের নিঃশর্তে মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে আগামীকাল বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খাগড়াছড়ি হতে পানছড়ি ও দীঘিনালা সড়কে আধাবেলা অবরোধের ঘোষণা দেন। পরে সেখান থেকে মিছিলটি ঘুরে এসে স্বনির্ভর বাজারের বটতলায় প্রতিবাদ সমাবেশ মিলিত হয়। এতে গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়ছড়ি জেলা কমিটির আহ্বায়ক জিকো ত্রিপুরার সভাপতিত্বে ও সদস্য সচিব রিপন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রিনা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার সভাপতি বিপুল চাকমা প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, গত দূর্গা পূজা উপলক্ষে নিরাপত্তার দায়িত্ব পালনকালে পানছড়ির কুড়াদিয়া ছড়া এলাকা থেকে পুলিশের কথিত অস্ত্র খোয়া যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে প্রশাসন অন্যায় ধরপাকড়ের মাধ্যমে ইউপিডিএফ সহ গণতান্ত্রিক সংগঠগুলোর কার্যক্রমকে বাধা প্রদানের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। সরকারের পুলিশ প্রশাসনের দুর্বলতার দায়ভার জনগণ ও সংগঠনের উপর চাপিয়ে দিতে চাইছে। নেতৃবৃন্দ বলেন, সরকার প্রশাসন ষড়যন্ত্র করে অস্ত্র হারানোর ঘটনা সাজিয়ে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের উপর চাপ সৃষ্টি করতে চাইছে। প্রশাসনের খামখোয়ালীর দায়ভার জনগণের নয়, সরকারকেই বহন করতে হবে।

সমাবেশ থেকে নেতৃবৃন্দ গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা সহ-সভাপতি সুসময় চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের পানছড়ি পাইলট স্কুল শাখার সভাপতি গণমিত্র চাকমা, দিঘীনালা উপজেলা সাংগঠনিক সম্পাদক জহেল চাকামসহ আটককৃতদের মিথ্যা মামলা তুলে নিয়ে নিঃশর্ত মুক্তি, অন্যায় ধরপাকড়, হয়রানি বন্ধের জোর দাবি জানান।

নেতৃবৃন্দ আগামীকাল বুধবার ঘোষিত আধাবেলা সড়ক অবরোধ সফল করতে খাগড়াছড়ি জেলার সকল জীপ, বাস, টেম্পু, সিএনজি চালক ও মালিক সমিতিকে গাড়ী না চালিয়ে সহযোগীতা প্রদানের জন্য বিনীত আহ্বান জানান।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More