আটক ইউপিডিএফ নেতা-কর্মীদের মুক্তির দাবিতে কাউখালীতে তিন সংগঠনের বিক্ষোভ মিছিল

0

kawkhali-17-12-16কাউখালী(রাঙামাটি) : “পার্বত্য চট্টগ্রামে সংবিধান সম্মত মিছিল মিটিঙের অধিকার নিশ্চিত কর, ভূমি বেদখল ষড়যন্ত্র বন্ধ কর” এই দাবি সম্বলিত শ্লোগানে ইউপিডিএফ’র কেন্দ্রীয় নেতা উজ্জ্বল স্মৃতি চাকমা, পিসিপি নেতা বিপুল চাকমাসহ আটককৃত সকঅ নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে রাঙামাটির কাউখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন কাউখালী উপজেলা শাখা।

আজ শনিবার (১৭ ডিসেস্মর) সকাল ১০টায় কাউখালী উপজেলা সদরের কচুখালী খেলোয়াড় সমিতি মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কাউখালী বাজার ঘুরে এসে আবার একই স্থানে মিলিত হয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে। এতে গণতান্ত্রিক যুব ফোরামের কাউখালী থানা শাখার সাধারণ সম্পাদক অংচিং মারমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর কাউখালী উপজেলা সংগঠক বাবলু চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় তথ্য ও প্রচার সম্পাদক রুপন মারমা, পিসিপি’র রাঙামাটি জেলা সাংগঠনিক সম্পাদক কংচাই মারমা ও হিল উইমেন্স ফেডারেশনের কাউখালী থানা শাখার সভাপতি কুহেলি চাকমা।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে স্বষ্ট্রমন্ত্রণালের অগণতান্ত্রিক ১১ নির্দেশনার ফলে আজ গণহারে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতারসহ সেনা মদদে সেটলার কর্তৃক পাহাড়িদের জায়গা-জমি বেদখল, সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটছে।

বক্তরা অবিলম্বে আটক ইউপিডিএফ ও পিসিপি নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা বাতিল, ভূমি বেদখলের ষড়যন্ত্র বন্ধসহ সংবিধান সম্মত গণতান্ত্রিক অধিকার নিশ্চিতের দাবি জানান।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More