আলীকদমে পাহাড়িদের উপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে নান্যাচরে পিসিপির বিক্ষোভ

0

Protest rally in Nannyachar, 21.04.2016নান্যাচর(রাঙামাটি) : বান্দরবান জেলার আলীকদমে পাহাড়িদের উপর সাম্প্রদায়িক হামলা ও বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে রাঙামাটির নান্যাচরে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) সকালে বিক্ষোভ মিছিলটি উপজেলা হতে শুরু করে নান্যাচর বাজার পর্যন্ত ঘুরে এসে আবার উপজেলা পরিষদ এলাকায় এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে পিসিপি নান্যাচর কলেজ শাখার তথ্য ও প্রকাশনা সম্পাদক রিটন চাকমা সঞ্চালনায় ও জয়ন্ত চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, গণতান্ত্রিক যুব ফোরামের নান্যাচর থানার সহসভাপতি বাবুল চাকমা, পিসিপি রাঙ্গামাটি জেলার সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি মন্টি চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে এ যাবতকালে সংঘটিত সাম্প্রদায়িক হামলার সাথে জড়িতদের শাস্তি না হওয়ায় পাহাড়িদের উপর বার বার এ ধরনের সাম্প্রদায়িক হামলা ঘটছে।

বক্তারা আলীকদমে পাহাড়িদের উপর সাম্প্রদায়িক হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, গত ১৮ এপ্রিল থানচিতে তিন বাঙালি গরু ব্যবসায়ীর লাশ উদ্ধারের ঘটনাকে কেন্দ্র করে ওইদিন বিকালে আলীকদম উপজেলা চৌমুহনী বাস টার্মিনাল এলাকায় বাঙালিরা এক ত্রিপরা দম্পতির উপর হামলা চালায়। এতে স্বামী-স্ত্রী উভয়েই আহত হয়। এর পরদিন উদ্ধারকৃত লাশের জানাযা শেষে বাঙালিরা আলীকদম সদরের পানবাজার এলাকায় ত্রিপুরা গ্রামে হামলা ও বাড়িঘরে অগ্নিসংযোগ করে।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More