আসন্ন এইচএসসি পরীক্ষায় আসন সমস্যা নিরসনের দাবিতে খাগড়াছড়িতে ছাত্র-ছাত্রীদের মিছিল ও স্মারকলিপি পেশ

0
খাগড়াছড়ি প্রতিনিধি
সিইচটিনিউজ.কম
খাগড়াছড়িতে আসন্ন এইচএসসি পরীক্ষা ২০১৩ সরকারী কলেজে আসন বিন্যাস সমস্যা নিরসনের দাবীতে মিছিল ও জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে শিক্ষা অধিকার মঞ্চ ও পরীক্ষার্থীরা।
সকাল সাড়ে ১১টায় সরকারী কলেজের ২০১৩ সালের পরীক্ষার্থীরা কলেজ থেকে মিছিল নিয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক মাসুদ করিমের হাতে স্মারকলিপি প্রদান করে।
স্মারকলিপিতে তারা বলেন, খাগড়াছড়ি সরকারী কলেজ থেকে ২০১৩ সালে অনুষ্ঠিত এইচএসসি পরিক্ষার্থীদের মধ্যে মানবিক বিভাগের পরীক্ষার্থীরা ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে, বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীরা সরকারী মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষায় অংশ গ্রহণের নিয়ম বেঁধে দিয়েছে। বিগত পরীক্ষাগুলোতে সরকারী কলেজের ছাত্র-ছাত্রীরা-ক্যান্টমেন্ট পাবলিক স্কুল ও কলেজে পরীক্ষা দিতে গিয়ে নানা সমস্যা ও হয়রানীর শিকার হয়েছে। খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট কলেজটি শিক্ষা বোর্ড হতে পরীক্ষা কেন্দ্র হিসেবে এখন পর্যন্ত অনুমোদন পায়নি বলে স্মারকলিপিতে তারা উল্লেখ করেন।
স্মারকলিপিতে তারা এ কেন্দ্রে পরীক্ষা দিতে অনাগ্রহ প্রকাশ করাসহ পরীক্ষা নিয়ন্ত্রন বোর্ড কর্তৃক অনুমোদিত তালিকার বাহিরে কোন পরীক্ষা কেন্দ্র না করে বোর্ড কর্তৃক অনুমোদিত পরীক্ষা কেন্দ্র নিশ্চিত করা ও খাগড়াছড়ি সরকারী কলেজের সকল পরীক্ষার্থীদের একই কেন্দ্রে আসন বিন্যাস নিশ্চিত করার দাবি জানান।
———-

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More