ইউপিডিএফ’র ৬ নেতা-কর্মীর নিঃশর্ত মুক্তির দাবিতে রামগড় ও মানিকছড়িতে পিসিপি’র বিক্ষোভ

0

pcp-ramgorh2-jpeg

রামগড়: খাগড়াছড়িতে সেনাবাহিনী কর্তৃক ইউপিডিএফ’র কেন্দ্রীয় নেতা উজ্জল স্মৃতি চাকমাসহ ৬ নেতা-কর্মীকে আটকের প্রতিবাদে ও তাঁদের নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়ির রামগড় ও মানিকছড়ি উপজেলায় পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রামগড় কলেজ শাখা ও মানিকছড়ি উপজেলা শাখা।

আজ মঙ্গলবার (১৫ নভেম্বর ২০১৬) বিকাল সাড়ে ৩ টায় মিছিলটি রামগড় উপজেলার যৌথ খামার যাত্রী ছাউনি থেকে শুরু হয়ে যৌথ খামার বাজারে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এতে বক্তব্য রাখেন, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রামগড় উপজেলা সংগঠক হরি কমল ত্রিপুরা, পিসিপি’র রামগড় কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক নরেশ ত্রিপুরা ও গণতান্ত্রিক যুব ফোরাম রামগড় উপজেলা শাখার সভাপতি বাবু মারমা প্রমুখ।

বক্তরা অভিযোগ করে বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের পার্বত্য চট্টগ্রামের উপর অগণতান্ত্রিক ‘১১ নির্দেশনা’ জারি করে সরকার পার্বত্য চট্টগ্রামের জনগণের পক্ষে যারা গণতান্ত্রিক ও ন্যায়সঙ্গত আন্দোলন করছে তাদেরকে দমন করার জন্য বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে। ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ সাধারণ মানুষকে ওয়ারেন্ট ছাড়া বিনা কারণে অন্যায়ভাবে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। সরকারের এই অন্যায় পার্বত্য চট্টগ্রামের জনগণ কখনো মেনে নিতে পারছে না।

বক্তারা, খাগড়াছড়িতে সেনাবাহিনীর অবৈধ অস্ত্র উদ্ধার নাটক সাজিয়ে অন্যায়ভাবে ইউপিডিএফ-এর নেতা উজ্জল স্মৃতি চাকমাসহ ৬ নেতা কর্মীকে অন্যায়ভাবে গ্রেফতার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে ৬ নেতা-কর্মীসহ ইউপিডিএফভুক্ত সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীদেরকে নিঃশর্ত মুক্তির  দাবি জানান।

এদিকে, একই দাবিতে সকাল সাড়ে ১০টায় মানিকছড়ি উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মানিকছড়ি উপজেলা শাখা। মিছিলটি মানিকছড়ি সদর কলেজিয়েট স্কুল থেকে শুরু হয়ে গচ্ছাবিল প্রাইমারী স্কুল গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মানিকছড়ি উপজেলা শাখা সভাপতি উথুইপ্রু মারমা ও গণতান্ত্রিক যুব ফোরামে মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক রাপ্রু মারমা প্রমূখ।

বক্তারা, পার্বত্য চট্টগ্রামের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের জারিকৃত গণবিরোধী ‘১১ নির্দেশনা’ বাতিল ও পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাবাহিনী প্রত্যাহার করে সাধারণ মানুষের উপর দমন-পীড়ন, ধর-পাকড় বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। বক্তারা সেনাবাহিনী কর্তৃক অন্যায়ভাবে ইউপিডিএফ-এর নেতা উজ্জল স্মৃতি চাকমা ও ৬ নেতা-কর্মী এবং পিসিপি’র নেতা বিপুল-বিনয়ন-অনিল চাকমাসহ ইউপিডিএফভুক্ত সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীদেরকে নিঃশর্ত মুক্তির  দাবি করেন।

—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More