ইউপিডিএফ ও পিসিপি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে কুদুকছড়িতে বিক্ষোভ

0

রাঙামাটি : ইউপিডিএফ সংগঠক পুলক জ্যোতি চাকমা, পিসিপি নেতা রিপন আলো চাকমা, সুমন্ত চাকমাসহ গ্রেফতারকৃত সকল নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে রাঙামাটির কুদুকছড়িতে আজ ২০ মে শনিবার দুপুর ২টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) রাঙামাটি জেলা শাখা।

বিক্ষোভ মিছিলটি কুদুকছড়ি বাজারস্থ বড় মহাপুরুম উচ্চ বিদ্যালয় গেইট থেকে শুরু হয়ে বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে ইউপিডিএফ’র পুরাতন কার্যালয় সম্মূখে এসে এক সমাবেশে মিলিত হয়।

Kudukchari
পিসিপি’র রাঙামাটি জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক কংচাই মারমার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম রাঙামাটি জেলা কমিটির আহ্বায়ক ধর্মশিং চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা।

সমাবেশে বক্তারা সরকারের ফ্যাসিবাদি চরিত্রের তীব্র সমালোচনা করে বলেন, সরকার এক দেশে দুই শাসন নীতি প্রয়োগের মাধ্যমে পাহাড়ে সেনাশাসন জারি রেখে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অন্যায়ভাবে ধরপাকড়-নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

বক্তারা বলেন, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অগণতান্ত্রিক দমনমূলক ১১ নির্দেশনা জারির ফলে পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী আরো বেশি বেপরোয়া উঠেছে। বর্তমানে সাধারণ জনগণ থেকে শুরু করে সংগঠনের নেতাকর্মী কেউই সেনা নির্যাতনের হাত থেকে রেহাই পাচ্ছে না। অন্যায় ধরপাকড়, নিপীড়ন-নির্যাতন, রাতে-বিরাতে ঘরবাড়ি তল্লাশি-হয়রানি এখন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে।

বক্তারা অভিযোগ করে বলেন, গত ১ মে পিসিপি রাঙামাটি জেলা শাখার সহ সাধারণ সম্পাদক রিপন আলো চাকমা, ৮ মে ইউপিডিএফ সংগঠক পুলক জ্যোতি চাকমা ও ১৮ মে দিবাগত রাত ২.৩০টার দিকে পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সুমন্ত চাকমাকে সেনাবাহিনী অন্যায়ভাবে গ্রেফতার করে মিথ্যে মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করেছে।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে গ্রেফতারকৃত ইউপিডিএফ ও পিসিপি নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি, পার্বত্য চট্টগ্রামে জারিকৃত স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অগণতান্ত্রিক দমনমূলক ১১ নির্দেশনা বাতিল, অন্যায় ধরপাকড়, নির্যাতন ও মিথ্যা মামলা প্রদান বন্ধ করা ও পার্বত্য চট্টগ্রাম থেকে সেনা ক্যাম্প প্রত্যাহারের  দাবি জানান।
————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More