ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরার নিঃশর্ত মুক্তির দাবিতে কুদুকছড়িতে বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
Kudukchari2, 20.09.2015কুদুকছড়ি(রাঙামাটি): ইউপিডিএফ-এর কেন্দ্রীয় সদস্য ও বাঘাইছড়ি উপজেলা ইউনিটের প্রধান সংগঠক দেবদন্ত ত্রিপুরাকে গ্রেফতারের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে রাঙামাটির কুদুকছড়িতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টায় কুদুকছড়ি হাফ বাজার থেকে মিছিল শুরু হয়ে হুদুকছড়ি বাজার প্রদক্ষিণ করে একই জায়গায় এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যেমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি বাবলু চাকমা এবং সাধারণ সম্পাদক অনিল চাকমা।

বক্তারা ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরাকে ‘সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে কবাখালি রিজার্ভছড়া এলাকা থেকে গ্রেফতারের’ দাবি প্রত্যাখান করে বলেন, কোন অভিযান নয়, মোটর সাইকেল যোগে বাঘাইছড়ি থেকে দীঘিনালা আসার পথে কবাখালি নামক স্থানে আটকিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে অস্ত্র পাওয়ার দাবিও চরম মিথ্যাচার বলে তারা উল্লেখ করেন এবং বলেন, তার বিরুদ্ধে কোন মামলা কিংবা গ্রেফতারী পরোয়ানা না থাকা সত্ত্বেও আটকের পর তার কাছ থেকে অস্ত্র ও গুলি উদ্ধারের নাটক সাজানো হয়েছে, যাতে তাকে এই মিথ্যা মামলায় জেলে দীর্ঘদিন আটক রেখে বাঘাইছড়িতে ইউপিডিএফের গণতান্ত্রিক কার্যক্রম দুর্বল হয়ে পড়ে।

বক্তারা অবিলম্বে ও বিনা শর্তে দেবদন্ত ত্রিপুরাকে মুক্তি দিয়ে তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা তুলে নেয়ার দাবি জানিয়ে বলেন, রাজনৈতিক দমন-পীড়ন চালিয়ে ইউপিডিএফের ন্যায়সঙ্গত আন্দোলনকে কখনোই স্তব্দ করা যাবে না।

সমাবেশ থেকে বক্তারা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের গণবিরোধী ১১ নির্দেশনা বাতিল করে অন্যায় ধর-পাকড় ও নিপীড়ন-নির্যাতন বন্ধ করারও জোর দাবি জানিয়েছেন।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More