ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরার মুক্তির দাবিতে মানিকছড়ি ও গুইমারায় বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
Manikchari photo, 23.09.2015মানিকছড়ি-গুইমারা প্রতিনিধি: ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা দেবদন্ত ত্রিপুরাকে অন্যায়ভাবে আটকের প্রতিবাদে এবং তাঁর নিঃশর্ত মু্ক্তির দাবিতে বুধবার (২৩ সেপ্টেম্বর) মানিকছড়ি ও গুইমারায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এসব সমাবেশ থেকে অবিলম্বে দেবদন্ত ত্রিপুরার নিঃশর্ত মুক্তর দাবি জানানো হয়েছে।

মানিকছড়ি:  বুধবার বেলা ২টায় মানিকছড়ি উপজেলার জামতলায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম রামগড়-মানিকছড়ি উপজেলা শাখার ব্যানারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পিসিপি’র রামগড় সরকারি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক নেপাল ত্রিপুরা ও মানিকছড়ি গিরিমৈত্রী ডিগ্রী কলেজ শাখার সহসভাপতি রেশমী মারমা এবং মাটিরাংগা উপজেলা শাখার সাধারণ সম্পাদক দীপঙ্কর ত্রিপুরা।

বক্তারা ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরাকে গ্রেফতারের নিন্দা জানিয়ে বলেন, সরকার সেনাবাহিনীকে দিয়ে পার্বত্য চট্টগ্রামে অধিকার আদায়ের আন্দোলনকে ধ্বংস করে দিতে মরিয়া হয়ে উঠেছে। তারই অংশ হিসেবে ইউপিডিএফ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের অন্যায়ভাবে আটক করে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

বক্তারা আরো বলেন, অন্যায় ধরপাকড়, নিপীড়ন-নির্যাতন ছাড়াও রামগড় ও মানিকছড়িতে সেনা-সেটলাররা পাহাড়িদের জায়গা-জমি বেদখলে নানা চক্রান্ত চালিয়ে যাচ্ছে।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে দেবদন্ত ত্রিপুরার নিঃশর্ত মুক্তি, রামগড়-মানিকছড়ি এলাকায় ভূমি বেদখল ও নিপীড়ন-নির্যাতন বন্ধ করার জোর দাবি জানান।

গুইমারা: গুইমারার রামেসু বাজার মুখ থেকে বুধবার দুপুর ১টায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ডাক্তারটিলা দোকানের সামনে গিয়ে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে। এতে পাহাড়ি ছাত্র পরিষদের গুইমারা উপজেলা শাখার সভাপতি সমর জ্যোতি চাকমা বক্তব্য রাখেন।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনা জারির পর থেকে সরকার ইউপিডিএফ ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মী সহ সাধারণ জনগণের উপর নির্যাতন বাড়িয়ে দিয়েছে। গুইমারা-মাটিরাঙ্গা-রামগড় এলাকাসহ পার্বত্য চট্টগ্রামে প্রতিনিয়ত অন্যায়ভাবে ধরপাকড়, বাড়িঘর তল্লাশি সহ নানা হয়রানি করে যাচ্ছে।

তিনি অবিলম্বে দেবদন্ত ত্রিপুরাকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনা বাতিল ও অন্যায় ধরপাকড়, নিপীড়ন-নির্যাতন-হয়রানি বন্ধের দাবি জানান।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More