ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরার মুক্তির দাবিতে মাটিরাংগা ও রামগড় এলাকায় বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
Matiranga, 24.09.2015মাটিরাংগা প্রতিনিধি।। ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা দেবদন্ত ত্রিপুরাকে আটকের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে মাটিরাংগার গোমতি ও রামগড়ের পাতাছড়া এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় পিসিপি মাটিরাংগা উপজেলা শাখার উদ্যোগে উপজেলার গোমতি এলাকায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে পিসিপি’র মাটিরাংগা উপজেলা শাখার সভাপতি অমল ত্রিপুরার সভাপতিত্বে ও সদস্য সুরেশ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন- ইউপিডিএফ মাটিরাংগা উপজেলা ইউনিটের সংগঠক সুইমং মারমা, আমতলী ইউপি মেম্বার জলাৎকার ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের মাটিরঙ্গা উপজেলা শাখার সাবেক সভাপতি জনি ত্রিপুরা, পিসিপি গুইমারা থানা শাখার সাংস্কৃতিক সম্পাদক উক্রাসিং মারমা ও গোমতি ইউপি শাখার সাংগঠনিক সম্পাদক ধনসা ত্রিপুরা।

বক্তারা বলেন, গণতান্ত্রিক ও ন্যায়সঙ্গত আন্দোলনে বাধাসৃষ্টি করতে সেনাবাহিনী ইউপিডিএফের উপর দমন-পীড়ন চালাচ্ছে। এর অংশ হিসেবে একের পর এক ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মী-সমর্থকদের গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। দমন-পীড়নের পাশাপাশি সেটলারদের দিয়ে পাহাড়িদের জায়গা-জমি বেদখলের চক্রান্ত চলছে বলেও বক্তারা অভিযোগ করেন।

বক্তারা অবিলম্বে ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরার নিঃশর্ত মুক্তি এবং সেনা নির্যাতন ও ভূমি বেদখল বন্ধের দাবি জানান।

একই দাবিতে রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। পিসিপি’র পাতাছড়া ইউনিয়ন শাখার উদ্যোগ বৃহস্পতিবার দপুর সাড়ে ১২টায় পাতাছড়া ইউনিয়নের দাতারাম যাত্রী ছাউনি থেকে একটি বিক্ষোভ বের হয়ে দাতারাম পাড়া প্রাথমিক বিদ্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে পিসিপি’র পাতাছড়া ইউপি শাখার সভাপতি সন্তোষ চাকমা ও গুইমারা থানা শাখার সাধারণ সম্পাদক ঊষাঅং মারমা বক্তব্য রাখেন।

বক্তারা অবিলম্বে দেবদন্ত ত্রিপুরার মুক্তি এবং গ্রামে গ্রামে সেনা তল্লাশি বন্ধের দাবি জানান।
———————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More