ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরার মুক্তির দাবিতে লক্ষ্মীছড়িতে বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
Laxmichcariলক্ষ্মীছড়ি(খাগড়াছড়ি): ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা দেবদন্ত ত্রিপুরাকে অন্যায়ভাবে আটকের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি), গণতান্ত্রিক যুব ফোরাম(ডিওয়াইএফ) ও হিল উইমেন্স ফেডারেশন(এইচডব্লিউএফ)। লক্ষ্মীছড়ি সদর ইউনিয়নে মংলা পাড়া, দুল্যাতলী ইউনিয়নের মাষ্টার পাড়া এবং বর্মাছড়ি ইউনিয়নের বর্মাছড়ি বাজারে শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে পৃথকভাবে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল ১০টায় লক্ষ্মীছড়ি সদর ইউনিয়নের মংলা পাড়া যাত্রী ছাউনি থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি সাঁওতাল পাড়ায় গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পিসিপি’র সাবেক নেতা ও ইউপিডিএফ সংগঠক আপ্রুসি মারমা, জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদের সদস্য বিনোদ মুণ্ডা ও গণতান্ত্রিক যুব ফোরামের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সদস্য ধনী চাকমা।

বক্তারা বলেন, দেবদন্ত ত্রিপুরাকে সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে জেলে আটক রাখা হয়েছে। সরকার ইউপিডিএফ-এর গণতান্ত্রিক আন্দোলনে বাধা সৃষ্টির লক্ষ্যেই একের পর নেতা-কর্মীদের ধরপাকড়, নির্যাতন ও নানা হয়রানি করছে।

বক্তারা অবিলম্বে দেবদন্ত ত্রিপুরাকে নিঃশর্ত মুক্তি দিয়ে তার বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিপীড়ন-নির্যাতন-হয়রানি বন্ধের দাবি জানান।

একই সময় একই দাবিতে উপজেলার বর্মাছড়ি ইউনিয়নের বর্মাছড়ি বাজারে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদ ফটিকছড়ি শাখার সভাপতি হ্লাচিমং মারমা, সহ সাধারণ সম্পাদক উমংসি মারমা ও বর্মাছড়ি উচ্চ বিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক রিপন চাকমা।

উক্ত দাবিতে দুল্যাতলী ইউনিয়নের মাষ্টার পাড়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায়  মংচাউ মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত সমবাশে বক্তব্য রাখেন পিসিপি’র লক্ষ্মীছড়ি উপজেলা শাখার নেতা পাইচিং প্রু মারমা, ইউপিডিএফ লক্ষীছড়ি উপজেলা ইউনিটের সংগঠক লক্ষ্মীধন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের লক্ষ্মীছড়ি উপজেলা শাখার সদস্য ত্রিলন চাকমা, স্থানীয় মুরুব্বী অংথৈ প্রু কার্বারী, এইচডব্লিউএফের রেশমী মারমা ও পিসিপি’র মংশেসিং মারমা প্রমুখ।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর নিজ সাংগঠনিক এলাকা বাঘাইছড়ি উপজেলা থেকে মটর সাইকেল যোগে দীঘিনালা আসার পথে কবাখালীতে মটর সাইকেল আটকিয়ে দীঘিনালা জোনের সেনারা ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরাকে অন্যায়ভাবে আটক করে। পরে তার বিরুদ্ধে মিথ্যা অস্ত্র মামলা দিয়ে খাগড়াছড়ি জেল হাজতে পাঠনো হয়েছে।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More