ইউপিডিএফ সংগঠক মিঠুন চাকমাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ

0

খাগড়াছড়ি : “মিঠুনের রক্ত সংগ্রামী চেতনার অগ্নিতে দিয়েছে ঘৃতাহুতি! সেনা-সৃষ্ট নব্য মুখোশ বাহিনী ও দালাল-প্রতিক্রিয়াশীলদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলুন” এই স্লোগানে ইউপিডিএফ’র অন্যতম সংগঠক,পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামে সাবেক কেন্দ্রীয় সভাপতি মিঠুন চাকমাকে  হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়ি জেলা শাখা।

আজ বুধবার (৩ জানুয়ারি ২০১৮) বিকাল সাড়ে ৩টায় খাগড়াছড়ি জেলা সদরের স্বনির্ভর বাজারের ইউপিডিএফ-এর কার্যালয়ের সামনে থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি নারানহিয়া, উজেলা, কলেজ গেইট, চেঙ্গী স্কোয়ার হয়ে শাপলা চত্ত্বরে যেতে চাইলে চেঙ্গী স্কোয়ারে পুলিশ বাধা প্রদান করলে সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন পিসিপি কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমা, খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা প্রমুখ।

সমাবেশে বক্তারা মিঠুন চাকমাকে হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সেনাবাহিনীর একটি স্বার্থন্বেষী অংশের প্রত্যক্ষ মদদে তাদেরই সৃষ্ট নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীরা ইউপিডিএফ নেতা মিঠুন চাকমাকে হত্যা করেছে। এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। সরকার কিছুতেই এ হত্যার দায় এড়াতে পারে না।

বক্তারা দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন, খাগড়াছড়ির জনগণ অতীতেও মুখোশ বাহিনীর বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলে তাদের নিশ্চিহ্ন করেছে, নব্য মুখোশ বাহিনীও গণপ্রতিরোধের মুখে নিশ্চিহ্ন হয়ে যাবে। তাদের সন্ত্রাস, খুন-খারাবি মুক্তিকামী জনতার আর বরদাস্ত করবে না।

বক্তারা সেনা-সৃষ্ট নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসীদের প্রতিহত করতে রুখে দাঁড়ানোর জন্য জনগণের আহ্বান জানান।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে মিঠুন চাকমার হত্যাকারী নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More