ইন্দ্রাদেবী চাকমা’র খুনি মোঃ আলাউদ্দিনের ফাঁসির দাবিতে দীঘিনালায় এইচডব্লিউএফের বিক্ষোভ

0

দীঘিনালা : ‘পার্বত্য চট্টগ্রামে দমন-পীড়ন, হত্যা-নির্যাতন বন্ধ কর’ এই শ্লোগানে ইন্দ্রা দেবী চাকমার খুনী মোঃ আলাউদ্দিনের ফাঁসির দাবিতে দীঘিনালায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন দীঘিনালা উপজেলা শাখা।Dighinala, 19.09.17

আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর ২০১৭) সকাল সাড়ে ১০টায় দীঘিনালা ডিগ্রি কলেজ মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে হিল উইমেন্স ফেডারেশন দীঘিনালা উপজেলা শাখার দপ্তর সম্পাদক নিতা চাকমা সঞ্চালনায় ও হিল উইমেন্স ফেডারেশন দীঘিনালা উপজেলা শাখা সভাপতি এন্টি চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) দীঘিনালা উপজেলা সভাপতি নিকেল চাকমা।

এন্টি চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামের নারীরা ঘরে-বাইরে কোথাও আজ নিরাপদ নয়। ধর্ষক ও খুনিদের উপযুক্ত শাস্তি না হওয়ায় দিন দিন পাহাড়ি নারীদের ওপর সহিংসতার হার বেড়েই চলেছে। ইন্দ্রা দেবী চাকমার খুনি আলাউদ্দিনের ফাঁসিসহ ধর্ষক ও হত্যাকারীদের গ্রেপ্তার ও উপযুক্ত শাস্তির দাবি জানান তিনি।

নিকেল চাকমা বলেন, পাহাড়ি নারীদের ওপর নির্যাতনের মাত্রা পার্বত্য চট্টগ্রামে যেমনি বেড়ে গেছে, তেমনি অন্যায়ের প্রতিবাদী কণ্ঠস্বর পাহাড়ি ছাত্র পরিষদের নেতা-কর্মীদের ওপর দমন-পীড়নের মাত্রাও বেড়ে গিয়েছে। পাহাড়ি ছাত্র পরিষদ প্রতিষ্ঠালগ্ন থেকেই নারী নির্যাতন, ভূমি বেদখল ও সকল অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আসছে। কিন্তু সরকার ধর্ষক-খুনি ও অন্যাকারীদের রক্ষার্থে পাহাড়ি ছাত্র পরিষদের নেতাকর্মীদের ওপর দমন-পীড়ন চালিয়ে যাচ্ছে। পার্বত্য চট্টগ্রামে দমন-পীড়ন বন্ধ ও ইন্দ্রাদেবী চাকমা’র খুনির শাস্তির দাবি জানান পিসিপি’র এই নেতা।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল লারমা স্কোয়ারের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়।  পরে মিছিলটি কলেজ মোড় থেকে মাইনী রিসোর্টে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে দীঘিনালার মধ্যে বয়ালখালিতে জমিতে গরু বাঁধাকে কেন্দ্র করে জমির মালিক ইন্দ্রাদেবী চাকমাকে ছুঁড়িকাঘাতে খুন করে মো: আলাউদ্দিন।
—————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More