এলাকাবাসীর প্রতিবাদের মুখে রুইচিং প্রু মারমাকে ছেড়ে দিয়েছে সেনাবাহিনী

0

সিএইচটি নিউজ ডটকম
মানিকছড়ি প্রতিনিধি।। এলাকাবাসীর প্রতিবাদের মুখে মানিকছড়ি ভূমি রক্ষা কমিটির সদস্য সচিব রুইচিং প্রু মারমাকে ছেড়ে দিয়েছে সেনাবাহিনী।

বৃহস্পতিবার (৬ আগস্ট) ভোররাতের কাছাকাছি সময়ে (রাত ২:৩০টা) সিন্দুকছড়ি জোন ও মানিকছড়ি সাব-জোনের একদল সেনাবাহিনী উত্তর হাফছড়ি গ্রামের নিজ বাড়ি থেকে রুইচিং প্রু মারমাকে আটক করে গুইমারা ব্রিগেডে নিয়ে যায়।

রামগড় উপজেলাধীন উত্তর ও দক্ষিণ হাফছড়ি এবং মানিকছড়ি উপজেলাধীন বক্রি পাড়া ও মনাদং পাড়ায় সেনাবাহনীর সহায়তায় বাঙালি সেটলার কর্তৃক ভূমি বেদখলের প্রতিবাদ করায় তাঁকে আটক করা হয়। তাঁকে আটকের মাধ্যমে জনগণের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে চেয়েছিল সেনাবাহিনী।

এদিকে, তাঁকে আটকের খবর ছড়িয়ে পড়লে এলাকার নারী-পুরুষ মানিকছড়িতে গিয়ে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে অবস্থান নিয়ে এর তীব্র প্রতিবাদ জানায় এবং অনতিবিলম্বে তাঁর নিঃশর্ত মুক্তির দাবি করে। পরে মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা যে কোন উপায়ে তাকে ছাড়িয়ে আনার আশ্বাস দিলে বিক্ষুব্ধ এলাকাবাসী রাস্তার উপর থেকে সরে গেলেও প্রতিবাদ অব্যাহত রাখে। এরপর বিকালে হাফছড়ি ইউপি চেয়ারম্যান উশ্যে প্রু মারমা এলাকার বিক্ষুব্ধ লোকজনের সাথে কথা বলেন এবং সিন্দুকছড়ি জোন কমান্ডারকে ফোন করে এলাকার জনগণ ক্ষুব্ধ হওয়ার বিষয়টি জানান।

পরে বিকাল ৫টার দিকে মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা ও হাফছড়ি ইউনিয়ন চেয়ারম্যান উশ্যে প্রু মারমার মাধ্যমে গুইমারা সেনা ব্রিগেড থেকে রুইচিং প্রু মারমাকে ছেড়ে দেওয়া হয়। ছাড়া পাওয়ার পর তিনি এলাকায় পৌঁছলে সেখানে অপেক্ষারত এলাকাবাসী তাৎক্ষণিকভাবে করতালির মাধ্যমে তাকে সংবর্ধনা দিয়েছে।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More