পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার বিবৃতি

কলেজ ছাত্রী ইতি চাকমা হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি

0

PCP flag2খাগড়াছড়ি: বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি ২০১৭) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে গতকাল সোমবার রাতে খাগড়াছড়ি পৌরসভার আরামবাগে খাগড়াছড়ি সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী ইতি চাকমাকে গলা কেটে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং হত্যাকারীদের খুঁজে বের করে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

উক্ত ঘটনাকে পরিকল্পিত উল্লেখ করে তিনি বলেন, খাগড়াছড়ি পৌরসভার মধ্যে পাহাড়ি কলেজ ছাত্রীকে গলা কেটে হত্যার ঘটনায় যারাই জড়িত থাকুক তাদেরকে খুঁজে বের করা প্রশাসনের দায়িত্ব। কিন্তু এখনো পর্যন্ত প্রশাসন হত্যাকারীদের গ্রেফতার করতে পারেনি। বিবৃতিতে তিনি এই হত্যাকাণ্ডেরর পেছনে কোন রহস্য থাকলে তা তদন্ত সাপেক্ষে উন্মোচনের জন্যও সরকারের প্রতি দাবি জানান।

বিবৃতিতে পিসিপি নেতা আরো বলেন, বর্তমান সরকার দেশের নারীসহ সাধারণ মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। শিক্ষার্থীসহ সাধারণ জনগণের উপর প্রতিনিয়ত নির্যাতন, গুম, খুন, অপহরণ, হত্যা ও নারী নির্যাতন-ধষর্ণের মত ঘটনা ঘটছে। কল্পনা চাকমা অপহরণসহ এসব ঘটনায় জড়িত অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি না দেওয়ায় নারী ধর্ষণ, হত্যা, নির্যাতনের ঘটনা বেড়ে যাচ্ছে।

নেতৃবৃন্দ অবিলম্বে ইতি চাকমা হত্যার ঘটনা সুষ্ঠু তদন্ত, হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
——————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More