কাউখালিতে গর্ভবতী গৃহবধুকে ধর্ষণের নিন্দা

0

সিএইচটিনিউজ.কম
পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের সভাপতি সোনালী চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা আজ ৭ মার্চ শনিবার এক যৌথ বিবৃতিতে রাঙ্গামাটি জেলার কাউখালি উপজেলার ঘাগড়া ইউনিয়নের হেডম্যান পাড়ায় এক পাহাড়ি গর্ভবতী গৃহবধূকে গণধর্ষণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে তারা বলেন, ‘‘গত ৫ মার্চ বৃহস্পতিবার রাতে কাউখালি সদর থেকে ৫ জন বাঙালি সেটলার ঘাগড়ার হেডম্যান পাড়ায় অংসিমং মারমার বাড়িতে গিয়ে তাকে বেঁধে মারধর করে এবং পরে তার গর্ভবতী স্ত্রীকে ধর্ষণ করে।”

দুর্বৃত্তরা অংসিমং মারমাদের একটি মোবাইল ফোনও নিয়ে যায় বলে নেতৃবৃন্দ জানান।

তারা অভিযোগ করে বলেন, ঘটনার পর শুক্রবার থানায় মামলা দিতে গেলে ওসি না থাকার অজুহাতে দায়িত্বরত কর্মকর্তা মামলা নেয়নি।

নেতৃদ্বয় পার্বত্য চট্টগ্রামে সম্প্রতি সেটলার কর্তৃক নারী ধর্ষণের ঘটনা বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘‘ধর্ষকদের শাস্তি না হওয়ার কারণে এভাবে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটছে।”

তারা উক্ত গর্ভবতী নারীকে ধর্ষণের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান এবং পার্বত্য চট্টগ্রামে ধর্ষণসহ নারীর উপর যৌন সহিংসতা বন্ধ করতে সেটলার ও সেনাবাহিনীকে প্রত্যাহারের বিকল্প নেই বলে মন্তব্য করেন।
—————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More