কাউখালীতে আটক নেতাদের মুক্তির দাবিতে কুতুকছড়িতে পিসিপি’র বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
Kutukchari, 6.10.2015কুতুকছড়ি(রাঙামাটি) : কাউখালীতে আটক পিসিপি নেতা কংচাই মারমা ও ক্রাউচিং মারমার নিঃশর্ত মুক্তি ও পুলিশ সদস্য আকতারের শাস্তির দাবিতে কতুকছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) রাঙামাটি জেলা শাখা।

মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুর ১২টায় কুতুকছড়ি বড় মহাপূরম উচ্চ বিদ্যালয় গেইট থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে কুতুকছড়ি বাজার প্রদক্ষিণ করে নীচ বাজারে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি রাঙামাটি জেলা শাখার সভাপতি অনিল চাকমা, সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমা এবং জেলা অর্থ সম্পাদক নিকন চাকমা।

বক্তারা বলেন,স্বরষ্ট্রমন্ত্রনালয় কর্তৃক অগণতান্ত্রিক ১১ নির্দেশনা জারির পর পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফ সহ তার সহযোগি সংগঠনের নিরপরাধ নেতা কর্মীদের আটক করা হচ্ছে। সরকার ১১ নির্দেশনা মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে সেনা শাসনকে বৈধতা দিয়ে নিপীড়ন-নির্যাতন বাড়িয়ে দিয়েছে। আর তারই অংশ হিসেবে গত ১৩ সেপ্টেম্বর কাউখালীতে সেনাবাহিনী কর্তৃক নিরপরাধ পিসিপি নেতা কংচাই মারমা ও তার সহযোগিকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া গত ৩ অক্টোবর আটক নেতাদের মুক্তির দাবিতে কাউখালীতে আয়োজিত বিক্ষোভ মিছিলে কাউখালী থানা পুলিশ কনস্টেবল আকতার কর্তৃক এক ছাত্রীকে শারীরিক নির্যাতন করা হয়েছে।

বক্তারা অভিযোগ করে বলেন, সরকার আমাদের দাবি বাস্তবায়ন না করে উন্নয়নের নামে ভূমি বেদখল, শিক্ষার নামে ভূমি বেদখল করে চলেছে। সরকার পর্যটনের নামে সাজেকে একরের পর একর ভূমি বেদখল করছে, উচ্চ শিক্ষার নামে রাঙামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন করে ভূমি বেদখলের পাঁয়তারা চালাচ্ছে বলে বক্তারা উল্লেখ করেন।

সমাবেশে থেকে বক্তারা অবিলম্বে আটক পিসিপি নেতাদের নিঃশর্ত মুক্তি, ছাত্রী নির্যাতনকারী কনেস্টবল আকতারের শাস্তি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনা প্রত্যাহারপূর্বক অন্যায় ধরপাকড় ও নিপীড়ন-নির্যাতন বন্ধের জোর দাবি জানান।
———————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More