কাউখালীতে ইউপিডিএফ-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0

কাউখালী (রাঙামাটি) : রাঙামাটির কাউখালীতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

‘সংগ্রামী ঐক্যে ফাটল ধরানোর অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন’ এই শ্লোগানকে সামনে রেখে আজ ২৬ শে ডিসেম্বর ২০১৭ সকালে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় তথ্য ও প্রচার সস্পাদক রুপন মার্মার উপস্থাপনায় দলীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন যথাক্রমে ইউপিডিএফ সংগঠক রাজীব মারমা এবং ২নং ফটিকছড়ি ইউপি চেয়ারম্যান বাবু ধনকুমার চাকমা।

পতাকা উত্তোলনের পর পার্বত্য চট্টগ্রামে এযাবৎ আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের উদ্দেশ্য ২ মিনিট নিরবতা পালন করা হয়।

এরপর শহীদদের উদ্দেশ্য পুষ্পস্তবক অর্পন করেন ইউপিডিএফও ইউপিডিএফ অন্তর্ভুক্ত তিন গণতান্ত্রিক সংগঠনের নেতৃবৃন্দ। এর পরই পর্যায়ক্রমে ফটিকছড়ি ইউপি চেয়ারম্যানসহ অত্র এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পুষ্পস্তবক অর্পণের পর উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন, ২নং ফটিকছড়ি ইউপি চেয়ারম্যান ধনকুমার চাকমা ও ইউপিডিএফ সংগঠক রাজীব মারমা।

ধনকুমার চাকমা তার বক্তব্যে বলেন, পার্বত্য চট্টগ্রামে যে সংগ্রাম চলছে তা আপনাদের আমাদের তথা সকল জুম্ম জনগণের মুক্তির জন্যই। তিনি এই সংগ্রাম এগিয়ে নেয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, মৃত্যু অনেক ধরনের হয়ে থাকে। কিন্তু যারা জাতির অস্তিত্ব রক্ষার্থে জীবন দিয়েছেন তারা জাতীর কাছে চির অমর হয়ে থাকবেন, আর যারা দেশ ও জাতির বিরুদ্ধে কাজে লিপ্ত রয়েছেন তারা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন। পাহাড়ি জনগণের কাছে তাদের কোন স্থান নেই।

তিনি বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনীকে দিয়ে জুম্ম দিয়ে জুম্ম ধব্বংস করার নীলনক্সা বাস্তবায়নে বিভিন্ন ষড়যন্ত্র করছে। সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ সংগ্রাম গড়ে তুলতে হবে।

ইউপিডিএফ সংগঠক রাজীব মারমা বলেন, জাতীয় অস্তিত্ব বিনষ্টকারী সকল অপশক্তিকে প্রতিহত করতে হবে। জুম্ম জনগণের প্রাণপ্রিয় দাবি পূর্ণস্বায়ত্ত্বশাসনের লড়াই সংগ্রামে সবাইকে এগিয়ে আসতে হবে।

এদিকে, ইউপিডিএফ’র ১৯তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে কাউখালী সদর, ঘাগড়া ও পানছড়িতে পার্টির শুভাকাঙ্ক্ষী ও গণ্যমান্য মুরুব্বীদের সাথে মতবিনিময় ও প্রীতিভোজের আয়োজন হয়েছে বলে জানা গেছে।
—————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More