কাউখালীতে শিশু ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি হিল উইমেন্স ফেডারেশনের

0

সিএইচটিনিউজ.কম
পার্বত্য চট্টগ্রামের নারী সমাজের প্রতিনিধিত্বকারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন-এর কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও সাধারণ সম্পাদক মাদ্রী চাকমা বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) সংবাদ মাধ্যমকে দেওয়া এক যুক্ত বিবৃতিতে গতকাল বুধবার রাঙামাটির কাউখালী উপজেলার কাশখালীতে দ্বিতীয় শ্রেণীতে পড়ুয়া পাহাড়ি শিশুকে ধর্ষণকারী মো: আইয়ুব আলীর দৃষ্টান্তমূলক শাস্তি এবং ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

Bibrityবিবৃতিতে নেতৃদ্বয় উদ্বেগ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি নারী-শিশুরা আজ কোথাও নিরাপদ নয়। সরকার তথা রাষ্ট্র অত্যন্ত পরিকল্পিতভাবে পাহাড়িদের অস্তিত্ব বিলুপ্ত করে দেয়ার লক্ষ্যে বাঙালি সেটলারদের লেলিয়ে দিয়ে ধর্ষণকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে। যার কারণে পাহাড়ি নারী ধর্ষণের মেডিকেল টেস্ট রিপোর্টের উপর অঘোষিত নিষেধাজ্ঞা জারি রাখা হয়েছে। এ যাবত সংঘটিত ধর্ষণের ঘটনায় সঠিকভাবে রিপোর্ট না দেওয়ার ফলে ধর্ষণকারীরা পার পেয়ে আবারো ঘটনা সংঘটিত করতে উৎসাহিত হচ্ছে।

কল্পনা চাকমা অপহরণ সহ পার্বত্য চট্টগ্রামে সংঘটিত নারী ধর্ষণ-নির্যাতনের ঘটনায় সঠিক বিচার ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় এ ধরনের বর্বর ঘটনা বার বার ঘটছে বলে বিবৃতিতে তারা অভিযোগ করেন।

বিবৃতিতে নেতৃদ্বয় ধর্ষণকারী আইয়ুব আলীর দৃষ্টান্তমূলক শাস্তি, ধর্ষণের শিকার শিশুটির সুচিকিৎসা ও যথোপযুক্ত ক্ষতিপূরণ প্রদান, ধর্ষণের মেডিকেল টেস্ট রিপোর্টের উপর থেকে অঘোষিত নিষেধাজ্ঞা প্রত্যাহার এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা সংঘটিত না হয় সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জোর দাবি জানান।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More