কাউখালীতে শিশু ধর্ষণকারী আইয়ুব আলীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কুদুকছড়িতে বিক্ষোভ

0

সিএইচটিনিউজ.কম
Protest in Kudukchari, rangamati, 16.01.2015রাঙামাটি: জেলার কাউখালী উপজেলার কাশখালীতে ২য় শ্রেণীতে পড়ুয়া পাহাড়ি শিশু ধর্ষণকারী মোঃ আইয়ুব আলীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ি ছাত্র পরিষদ এর ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জানুয়ারি) দুপুর ১২টায় একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি কুদুকছড়ি বাজার প্রদক্ষিণ করে ইউপিডিএফ কার্যালয়ের সামনে সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

উক্ত সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদের নিকন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি বাবলু চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা শাখার সদস্য মন্টি চাকমা ও ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাবেক সভাপতি শান্তি প্রভা চাকমা।

সমাবেশে বক্তারা উদ্বেগ প্রকাশ করে বলেন, বাঙালি সেটলার কর্তৃক প্রতিনিয়ত পাহাড়ি নারী, শিশু ধর্ষিত হলেও সরকার-প্রশাসন অপরাধীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক পদক্ষেপ গ্রহণ করে না। এমনকি ধর্ষণের ঘটনা ধামাচাপা দেয়ার লক্ষ্যে সঠিকভাবে মেডিকেল টেস্ট রিপোর্টও দেওয়া হয় না। ফলে অপরাধীরা স্বাভাবিকভাবেই পার পেয়ে আবারো একই ঘটনা সংঘটিত করে।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে একটি শক্তিশালী মহল সেটলারদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে আগলে রাখার কারণে তারা বার বার পাহাড়ি নারী-শিশুদের ধর্ষণ, নির্যাতন করতে উৎসাহিত হচ্ছে।

বক্তারা নারী ধর্ষণ, নির্যাতন প্রতিরোধের জন্য নারী সমাজকে গর্জে উঠার আহ্বান জানিয়ে বলেন, একের পর এক নারী ধর্ষণ হবে, আর নারীরা ঘবে বসে নিশ্চুপ থাকবে এটা হতে পারে না। তাই যেখানে নারী নির্যাতনের ঘটনা ঘটবে, সেখানে নারীদেরকেই রুখে দাঁড়াতে হবে।

সমাবেশ থেকে বক্তারা শিশু ধর্ষণকারী মো: আইয়ুব আলীর দৃষ্টান্তমূলক শাস্তি ও ধর্ষণের শিকার শিশুটির সুকিচিৎসার দাবি জানান।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More