পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টাকারী মোঃ আলা উদ্দিনের শাস্তির দাবিতে

কাউখালীতে হিল উইমেন্স ফেডারেশনের বিক্ষোভ

0

kawkhali-9-12-16কাউখালী(রাঙামাটি) : কাউখালীতে পাহাড়ি নারীকে ধর্ষণ চেষ্টাকারী মোঃ আলা উদ্দিনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে হিল উইমেন্স ফেডারেশন কাউখালী থানা শাখা।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় কাউখালী উপজেলার কচুখালী খেলোয়ার সমিতি মাঠ হতে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি প্রেসক্লাব এলাকা ঘুরে এসে আবার একই স্থানে এসে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে হিল উইমেন্স ফেডারেশনের কাউখালী থানা শাখার সভাপতি কুহেলী চাকমার সভাপতিত্বে ও সহ সভাপতি রিতা চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পিসিপি কাউখালী থানা সাধারণ সম্পাদক প্রজ্ঞা চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা শাখার সভাপতি মন্টি চাকমা। সমাবেশে ভিকটিম নিজেই ওই দিনের ঘটনার বর্ণনা দেন।

সমাবেশে মন্টি চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে প্রতিনিয়ত কোথাও না কোথাও নারী নির্যাতনের ঘটনা ঘটছে। নারীরা আজ কোথাও নিরাপদে নেই। প্রশ্ন থেকে যায় আমরা কোন দেশে বসবাস করছি, যে দেশে নারী হয়ে জন্মানোটাই যেন পাপ।

অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় বার বার নারীরা ধর্ষণ-নির্যাতনের শিকার হচ্ছে বলে অভিযোগ করে তিনি দমন-পীড়ন ও নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান।

প্রজ্ঞা চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১১নির্দেশনা জারির পর থেকেই দমন-পীড়ন বৃদ্ধি পেয়েছে।  অপরাধীরা পার পেয়ে যাওয়ায় দিন দিন নারী নির্যাতনের ঘটনা বেড়ে চলেছে বলে তিনি উল্লেখ করেন।

ভিকটিম ওই নারী(এসএসসি পরীক্ষার্থী ছাত্রী) গত ৭ ডিসেম্বর সংঘটিত ঘটনার বর্ণনা দিয়ে বলেন, ‘আমি প্রতিদিনের মতো স্কুল থেকে হেঁটে বাসায় ফিরছিলাম। আমি যখন রাঙাপানি ছড়া এলাকায় পৌঁছি তখন মোঃ আলাউদ্দিন তার গাড়ি দিয়ে যাচ্ছিল। পরে সে আমার পাশে এসে গাড়ি থেকে নেমে আমায় জড়িয়ে ধরে এবং এক পর্যায়ে আমাকে জঙ্গলের দিকে নিয়ে যেতে চেষ্টা করলে আমি নিজেকে বাঁচানোর জন্য চিৎকার করি। পরে আশেপাশে লোকজন ছুটে এসে আমাকে বাঁচায়। আমি আলাউদ্দিনের দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরাপত্তা চাই।’

উল্লেখ্য, ঘটনার দিনই এলাকার লোকজন ধর্ষণ চেষ্টাকারী আলা উদ্দিনকে আটক করে পুলিশে সোপর্দ করে। উক্ত ঘটনায় ভিকটিম নারীর পিতা বাদী হয়ে কাউখালী থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছেন।
——————

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More