কাচলং ডিগ্রী কলেজে পিসিপি’র নবীন বরণ ও কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

0
বাঘাইছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
 
বাঘাইছড়ি : রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার কাচলং ডিগ্রী কলেজে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর নবীন বরণ ও কলেজ শাখার ৩য় কাউন্সিল আজ ১ অক্টোবর মঙ্গলবার সম্পন্ন হয়েছে।পাহাড়ি ছাত্র পরিষদের কাচলং ডিগ্রী কলেজ শাখার উদ্যোগে নবীন বরণ ও কলেজ শাখার কাউন্সিল উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ১০টায় বাঘাইছড়ি উপজেলা সদরের বাবুপাড়া কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে নিউটন চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্‌স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় সদস্য দেবদন্ত ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি বাবলু চাকমা, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি উমেশ চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সহ সভাপতি অঙ্গদ চাকমা প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নিবাস চাকমা ও পরিচালনা করেন সোহেল চাকমা।

পিসিপি’র দলীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে শোক প্রস্তাব করেন বিটি হাইস্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রী মোহনা চাকমা। শোক প্রস্তাবের পর শহীদদের উদ্দেশ্যে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি জনগণের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য অধিকার প্রয়োজন হলেও এদেশের শাসকগোষ্ঠি কিছুতেই পাহাড়ি জনগণকে অধিকার দিতে চায় না। বরং তারা পাহাড়িদের অস্তিত্ব ধ্বংস করে দিতে চায়। যার ফলশ্রুতিতে অপরেশন উত্তরণের নামে সেনাশাসন জারি রেখে এ অঞ্চলের জনগণের উপর নিপীড়ন-নির্যাতন জারি রাখা হয়েছে। ভূমি বেদখলের মাধ্যমে পাহাড়িদের চিরতরে উচ্ছেদ করার চক্রান্ত চলছে।

বক্তারা অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে ছাত্রদেরকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ছাত্ররাই দেশ, জাত ও সমাজের ভবিষ্যত নির্ধারক। সকল বাধা-বিপত্তি উপেক্ষা করে নিপীড়ন-নির্যাতন ও অন্যায়-অবিচারের বিরম্নদ্ধে এবং অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে ছাত্র সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। আমাদের মনে রাখতে হবে, অধিকার কেউ কাউকে খুশী করে দেয় না, অধিকার আদায় করে নিতে হয়। তাই অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের জন্য ছাত্র সমাজকে প্রস্তুত থাকতে হবে।

অনুষ্ঠান শেষে উপস্থিত সকলের সম্মতিক্রমে সোহেল চাকমাকে সভাপতি, পলাশ চাকমাকে সাধারণ সম্পাদক ও সাধন চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে কাচলং ডিগ্রী কলেজ শাখার ২১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়। (প্রেস বিজ্ঞপ্তি)

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More