কুদুকছড়িতে সাজানো ঘটনায় আটককৃতদের মুক্তির দাবিতে ডিসির কাছে স্মারকলিপি পেশ

0

সিএইচটি নিউজ ডটকম
Rangamati2রাঙ্গামাটি॥ কুদুকছড়ির হাফবাজার থেকে সেনাবাহিনী কর্তৃক সাজানো গুলি প্রাপ্তির ঘটনায় আটক মানবজ্যোতি চাকমা ও বিনিময় চাকমাকে মুক্তি দেয়ার দাবিতে এলাকার ব্যবসায়ী সমিতি রাঙ্গামাটি জেলা প্রশাসকের কাছে গতকাল বৃহস্পতিবার (৯ জুলাই) স্মারকলিপি পেশ করেছে।

কুদুকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সন্তু বিকাশ চাকমাসহ-কুদুকছড়ি ব্যবসায়ী  সমিতি ও এলাকাবাসীর ৮ সদস্যর একটি প্রতিনিধি দল রাঙ্গামাটিতে জেলা প্রশাসকের কার্যলয়ে গিয়ে উক্ত স্মারকলিপি পেশ করে।

এতে তারা বলেন, গত ৫ জুলাই হাটবারের দিন কুদকছড়ি আর্মি ক্যাম্পের কমান্ডার মেজর রাবিকুল আমিন রাকিবের নেতৃত্বে সেনা সদস্যরা মানবজ্যোতি চাকমার দোকানে গুলির একটি প্যাকেট নিয়ে গিয়ে সেটা তার দোকান থেকে উদ্ধার করেছে বলে মিথ্যা অভিযোগ তোলে এবং এরপর তাকে ও দোকানে সওদা করতে আসা বিনিময় চাকমাকে গ্রেফতার করে। অবশ্য তাদের সাথে আরো ৬ জন পাহাড়িকে কুদুকছড়ি ক্যাম্পে নিয়ে গেলেও পরে তাদেরকে সেখান থেকে ছেড়ে দেয়া হয়।

স্মারকলিপিতে ব্যবসায়ী নেতারা এ ধরনের পরিবেশে তাদের নিরাপত্তাহীনতার চিত্র তুলে ধরেন এবং জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করেন।

প্রতিনিধি দলে ছিলেন কুদুকছড়ি  ইউপি চেয়ারম্যান সন্তু বিকাশ চাকমা ;  হেডম্যান পাড়া কার্বারী যুগসিন্ধু চাকমা; ডুলুছড়ি মৌজা হেডম্যান অমল কান্তি চাকমা; কুদুকছড়ি ইউপি মেম্বার নিশা চাকমা; কুদুকছড়ি ইউপি মেম্বার নিবারণ চাকমা; কুদুকছড়ি ইউপি মেম্বার সুবল চন্দ্র চাকমা; চংড়াছড়ি গ্রামের কার্বারী  হরি কুমার চাকমা ও অমল বিকাশ চাকমা।

উল্লেখ্য, একই দাবিতে কুদুকছড়ি বাজারের ব্যবসায়ীরা গত ৭ জুলাই কুদুকছড়িতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। কিন্তু সেনাবাহিনীর নিষেধাজ্ঞার কারনে সংবাদ সম্মেলনের খবর সাংবাদিকরা প্রকাশ করতে পারেন নি।
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More