খাগড়াছড়িতে পাহাড়ি নারীকে গণধর্ষণের প্রতিবাদে কাউখালীতে তিন সংগঠনের বিক্ষোভ

0

কাউখালী (রাঙামাটি) প্রতিনিধি ।। খাগড়াছড়ি সদরের বলপিয়ে আদামে সেটলার কর্তৃক পাহাড়ি নারীকে গণধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের গ্রেফতার ও শাস্তির দাবিতে রাঙামাটির কাউখালীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন, গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ি ছাত্র পরিষদ কাউখালী শাখা।

আজ ২৬ সেপ্টেম্বর ২০২০ শনিবার সকাল ১০ট্য় কাউখালী উপজেলার ফটিকছড়ি ইউনিয়নে বিক্ষোভ মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী ইসা চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পিসিপি কাউখালী শাখার সদস্য সুমন চাকমা,গণতান্ত্রিক যুব ফোরামে কেন্দ্রীয় তথ্যও প্রচার সম্পাদক রুপন মারমা প্রমুখ। এতে আর সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ইউপি সদস্য অচাজাই মারমা ও মিনুচিং মারমা।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি নারী ধর্ষণের ঘটনা নতুন নয়। বছরের পর বছর ধরে ধারাবাহিকভাবে এ ধরনের ঘটনা ঘটছে। কিন্তু এসব ঘটনায় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা থাকার কারণে দৃষ্টান্তমূলক কোন বিচার হয় না। অপরাধীরা রেহাই পেয়ে আরও বেপরোয়া হয়ে উঠে। ফলে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটেই চলেছে।

বক্তারা আরো বলেন, পাহাড়িদের নিশ্চিহ্ন করে দেয়ার জন্য রাষ্ট্রীয়ভাবে রেশন দিয়ে সেটলারদের পার্বত্য চট্টগ্রামে অবৈধভাবে বসতিস্থাপন করানো হয়েছে। এই রেশনখোর সেটলাররা কত নৃশংস, বর্বর হতে পারে তা খাগড়াছড়ির গণধর্ষণ ঘটনা প্রমান করেছে। কাজেই এই সেটলারদের রেশন বন্ধ করে দিয়ে তাদের পার্বত্য চট্টগ্রামের বাইরে সরিয়ে নেওয়া না হলে এ ধরনের বর্বর ঘটনা বন্ধ হবে না।

বক্তারা অবিলম্বে গণধর্ষণের সাথে জড়িতদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক সাজার দাবি জানান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More