খাগড়াছড়িতে পিসিপি’র দু’দিন ব্যাপী কেন্দ্রীয় কাউন্সিল সম্পন্ন : থুইক্যচিং মারমা সভাপতি, বিলাস চাকমা সাধারণ সম্পাদক নির্বাচিত

0
খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর দ’দিন ব্যাপী ২০তম কেন্দ্রীয় কাউন্সিল আজ ২৩ মে বৃহস্পতিবার শেষ হয়েছে। খাগড়াছড়ি সদরের নারাঙখিয়াস্থ সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে গতকাল ২২ মে বুধবার সকাল ৯টা থেকে শুরু হওয়া এ কাউন্সিল অধিবেশন আজ ২৩ মে বৃহস্পতিবার বিকালে শেষ হয়। কাউন্সিলে থুইক্যচিং মারমা সভাপতি ও বিলাস চাকমা সাধারণ সম্পাদক নির্বাচিত হন।দু’দিন ব্যাপী কাউন্সিলের উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন পিসিপি’র বিদায়ী কমিটির সভাপতি সুমেন চাকমা। এ সময় উপস্থিত ছিলেন ইউনাইটেড পিপল্‌স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) সভাপতি প্রসিত খীসা, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি নতুন কুমার চাকমা, পার্বত্য নারী সংঘের সভাপতি সোনালী চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি কণিকা দেওয়ান প্রমুখ।

কাউন্সিলে খাগড়াছড়ি, রাঙামটি, বান্দরবান, ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে শাখা কমিটির প্রতিনিধি ও পর্যবেক্ষকরা অংশগ্রহণ করেন।

কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদকের সাংগঠনিক রিপোর্ট পেশ ও এর উপর বিস্তারিত আলোচনা-পর্যালোচনা করা হয়। সাংগঠনিক রিপোর্ট বেশ করেন সাধারণ সম্পাদক থুইক্যচিং মারমা। এছাড়া বিভিন্ন শাখা থেকে আগত প্রতিনিধিরা তাদের নিজ নিজ এলাকার সাংগঠনিক রিপোর্ট ও এলাকার সার্বিক পরিস্থিতি তুলে ধরেন।

কাউন্সিল অধিবেশন শেষে থুইক্যচিং মারমাকে সভাপতি, বিলাস চাকমাকে সাধারণ সম্পাদক ও শিমন চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ২৯ সদস্য বিশিষ্ট নতুন কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। হাউজে উপস্থিত সকলে তুমুল করতালির মধ্য দিয়ে নতুন কমিটিকে স্বাগত জানান। বিদায়ী সভাপতি সুমেন চাকমা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

নতুন কমিটির নেতৃবৃন্দ আগামী দিনের লড়াই-সংগ্রাম জোরদার করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এরপর নতুন কমিটির সভাপতি থুইক্যচিং মারমার সভাপতিত্বে কাউন্সিলের সমাপনী অধিবেশন অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউনাইটেড পিপল্‌স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর কেন্দ্রীয় সদস্য মি. সচিব চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সভাপতি নতুন কুমার চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি কণিকা দেওয়ান ও পিসিপি’র বিদায়ী কমিটির সভাপতি সুমেন চাকমা প্রমুখ।
——

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More