খাগড়াছড়ির গণধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাঘাইছড়িতে বিক্ষোভ

0

বাঘাইছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ি জেলা সদর এলাকার বলপিয়ে আদামে পাহাড়ি নারীকে গণধর্ষণকারী সেটলারদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাঙামাটির বাঘাইছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও সচেতন নারী সমাজের ব্যানারে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সুজন চাকমার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার নেতা রত্ন জ্যোতি চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের নেতা সুমন চাকমা।

বক্তারা বলেন, খাগড়াছড়ির গণধর্ষণ ও লুটপাটের ঘটনা ছিল পরিকল্পিত। তাই ঘটনায় জড়িতদের পাশাপাশি ঘটনার মূল ইন্ধনদাতাদেও খুঁজে বের করতে হবে। সেটলাররা যেসব ফেসবুক আইডি ব্যবহার করে গণধর্ষণের ঘটনাকে ধামাচাপ দেয়ার চেষ্টা চালিয়েছে সেসব ফেসবুক ব্যবহারকারীদেরও আইনের আওতায় আনতে হবে।

বক্তারা আরো বলেন, ধর্ষণ বাংলাদেশে করোনা মহামারির চেয়েও ভয়ঙ্কর হয়ে দেখা দিয়েছে। প্রতিদিন একের পর এক যেভাবে ধর্ষণের ঘটনা ঘটছে, যা দেশের জন্য লজ্জার। কিন্তু সরকার এসব ঘটনার সুষ্ঠু বিচার করে না। উল্টো সরকারের লোকজন ধর্ষকদের পক্ষ নিয়ে তাদেরকে রক্ষা করে।

বক্তারা পাহাড় ও সমতলে নারী নির্যাতনের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানান ।

সমাবেশ থেকে বক্তারা খাগড়াছড়িতে পাহাড়ি নারীকে গণধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা এবং নারী নির্যাতন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More