খাগড়াছড়িতে আটক ইউপিডিএফ নেতা-কর্মী ও সমর্থকদের মুক্তির দাবিতে লক্ষ্মীছড়িতে বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
Laxmichari: খাগড়াছড়িতে সেনাবাহিনী কর্তৃক আটক ইউপিডিএফ নেতা প্রতিম চাকমা, পিসিপি নেতা নিকাশ চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম নেতা জিকো ত্রিপুরা, ব্যবসায়ী স্বপন চাকমা ও প্রগতিশীল পাঠাগার হুয়াঙ বোইও বা’র অর্থ সম্পাদক রঞ্জু চাকমা খোকনের নিঃশর্ত মুক্তির দাবিতে লক্ষ্মীছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় লক্ষ্মীছড়ি সদরের হাসপাতাল গেট থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি লক্ষীছড়ি বাজারে গিয়ে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সদস্য রেশমি মারমা, পিসিপি লক্ষীছড়ি উপজেলা শাখার সহ সভাপতি মংসেনু মারমা, পিসিপি ফটিকছড়ি উপজেলা শাখার সভাপতি হ্লাচিংমং মারমা প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন,পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি জনগণের উপর সরকার দমন-পীড়নের জন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের অগণতান্ত্রিক “১১ নির্দেশনা” জারি করে পার্বত্য চট্টগ্রামে সেনা শাসনকে বৈধতা দিয়েছে। তার ধারাবাহিকতা সেনাবাহিনীরা ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মী-সমর্থকসহ নিরীহ পাহাড়ি জনগণের উপর এভাবে দমন-পীড়ন, নির্যাতন ব্যাপকহারে চালানো হচ্ছে।

বক্তারা অন্যায়ভাবে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকদেরকে আটকের তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি করেন।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সেনাবাহিনীর সদস্যরা খাগড়াছড়ি সদরের উত্তর খবংপুয্যা এলাকার একটি দোকানে হামলা চালিয়ে প্রথমে ইউপিডিএফ নেতা প্রতিম চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরা, স্বনির্ভর বাজারের ব্যবসায়ী স্বপন চাকমা, পিসিপি খাগড়াছড়ি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি সরকারি কলেজের স্নাতক শ্রেণীর ছাত্র নিকাশ চাকমাকে অন্যায়ভাবে গ্রেফতার করে। এ ঘটনার পর সেনাবাহিনীর অপর একটি দল নারাঙহিয়ার অনন্ত মাস্টার পাড়ার সরকারি কোয়ার্টার থেকে খাগড়াছড়ির প্রগতিশীল পাঠাগার হুয়াঙ বোইও বা’র  অর্থ সম্পাদক খোকন চাকমাকে গ্রেফতার করে নিয়ে যায়। পরে মিথ্যা মামলা দিয়ে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More