খাগড়াছড়িতে আন্তর্জাতিক নারী দিবস ও হিল উইমেন্স ফেডারেশনের ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

0

খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
আন্তর্জাতিক নারী দিবস ও হিল উইমেন্স ফেডারেশনের ২৫তম প্রতিবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়িতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
খাগড়াছড়ি সদরের স্বনির্ভরস্থ ঠিকাদার সমিতি ভবনের হলরম্নমে আজ শুক্রবার বেলা ১.০০টায় “নারী ও শিশুর উপর যৌন নির্যাতন: প্রয়োজন ঐক্যবদ্ধ গণপতিরোধ” শীর্ষক আলোচনা সভায় হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি কণিকা দেওয়ানের সভাপতিত্বে আলোচক হিসেবে বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্‌স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর খাগড়াছড়ি জেলা ইউনিটের সমন্বয়ক প্রদীপন খীসা, বিশিষ্ট নারী মুরুব্বী চঞ্চলা খীসা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নিকোলাস চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক থুইক্যচিং মারমা।
আলোচনা সভায় প্রদীপন খীসা তার বক্তব্যে বলেন, নারীদের উপর নিপীড়ন-নির্যাতন বন্ধ করতে হলে রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠা করতে হবে। যদি রাজনৈতিক অধিকার প্রতিষ্ঠা করা যায় তবেই সমাজ থেকে সকল ধরনের নিপীড়ন-নির্যাতন বন্ধ করা সম্ভব। এক্ষেত্রে নারীদেরকেই অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে অংশগ্রণ করে বলিষ্ট ভূমিকা রাখতে হবে।
তিনি চূড়ান্ত লক্ষ্য অর্জনের জন্য সমাজের প্রতিটি ক্ষেত্রে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।
বিশিষ্ট নারী মুরুব্বী চঞ্চলা খীসার তার বক্তব্যে বলেন, সমাজে নারীদেরকে তেমন মূল্য দেয়া হয়নি। তিনি যুবক-যুবতীদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, সকল ধরনের অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। বিশেষ করে নারীদেরই ঐক্যবদ্ধ হয়ে শক্তি প্রয়োগের মাধ্যমে সমাজে নিজের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।
সভায় অন্যান্য বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারীর উপর সহিংসা বন্ধে সামাজিকভাবে নারী-পুরুষের সম্মিলিত প্রতিরোধ গড়ে তোলার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More