খাগড়াছড়িতে ইউপিডিএফের নেতা-কর্মী, সমর্থক গ্রেফতারের প্রতিবাদে বাঘাইছড়িতে বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
বাঘাইছড়ি : খাগড়াছড়িতে সেনাবাহিনী কর্তৃক ইউপিডিএফের নেতা-কর্মী ও সমর্থক গ্রেফতারের প্রতিবাদে বাঘাইছড়িতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২০ নভেম্বর) সকাল ৯টায় বিক্ষোভ মিছিল পরবর্তী রূপকারী মাঠে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি রাঙামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আসেন্টু চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সহ সাধারণ সম্পাদক তনরাম চাকমা ও পিসিপি’র কাচলং কলেজ শাখার সভাপতি শুভদর্শী চাকমা প্রমুখ।

বক্তারা বিনা ওয়ারেন্টে অন্যায়ভাবে গ্রেফতারের নিন্দা জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী ত্রাসের রাজত্ব কায়েম করেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে কার্যত সেনাশাসন জারি রাখা হয়েছে।  এর মাধ্যমে ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উপর দমন-পীড়ন চালানো হচ্ছে।

বক্তারা অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় সেনাবাহিনীর সদস্যরা খাগড়াছড়ি সদরের উত্তর খবংপুয্যার দশবল বৌদ্ধ বিহারের পাশের একটি দোকানে হামলা চালিয়ে প্রথমে ইউপিডিএফ নেতা প্রতীম চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরা, স্বনির্ভর বাজারের ব্যবসায়ী স্বপন চাকমা, পিসিপি খাগড়াছড়ি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি সরকারী কলেজের স্নাতক শ্রেণীর ছাত্র নিকাশ চাকমা ও দোকানদার মানিক ধন চাকমাকে গ্রেফতার করে। এ ঘটনার পর সেনাবাহিনীর অপর একটি দল নারাঙহিয়ার অনন্ত মাস্টার পাড়ার নিজ বাসা থেকে খাগড়াছড়ির প্রগতিশীল পাঠাগার হুয়াঙ বোইও বা’র  অর্থ সম্পাদক খোকন চাকমাকে গ্রেফতার করে নিয়ে যায়। পরে শারিীরিক নির্যাতনের পর দোকানদার মানিকধন চাকমাকে ছেড়ে দেওয়া হয়। সেনারা কনকন চাকমা নামে অপর একজনকেও মারধর করে।
———————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More