খাগড়াছড়িতে ইউপিডিএফ নেতা-কর্মী গ্রেপ্তারের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ

0

সিএইচটি নিউজ ডটকম
CTG protest, 20.11.2015চট্টগ্রাম: খাগড়াছড়িতে ইউপিডিএফ নেতা প্রতিম চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জিকো ত্রিপুরা, পিসিপি নেতা নিকাশ চাকমা, ব্যবসায়ী স্বপন চাকমা (চোগা) ও প্রগতিশীল পাঠাগার হুয়াঙ বোইও-বা’র অর্থ সম্পাদক খোকন চাকমাকে সেনাবাহিনী কর্তৃক গ্রেপ্তারের প্রতিবাদে ও তাঁদের নিঃশর্ত মুক্তির দাবিতে চট্টগ্রাম নগরীতে বিক্ষোভ মিছিল করেছে গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

শুক্রবার (২০ নভেম্বর) বিকাল ৪টায় দুই সংগঠনের চট্টগ্রাম মহানগর শাখা ও চবি শাখার উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি নিউ মার্কেট দোস্ত বিল্ডিং হতে শুরু হয়ে শহীদ মিনার ঘুরে চেরাগী মোড়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি বিজয় চাকমা, বৃহত্তর পাবর্ত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জুপিটার চাকমা এবং গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুকৃতি চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, গত ১৯ নভেম্বর খাগড়াছড়ি সদর উত্তর খবং পজ্যা দোকান থেকে সরকারের পোষ্য সেনাবাহিনীর সদস্যরা অন্যায়ভাবে ইউপিডিএফের উক্ত নেতা-কর্মী ও সমর্থকদের গ্রেপ্তার করেছে। গণতান্ত্রিক দেশে সরকারের এই কেমন অগণতান্ত্রিক, অসভ্য-অমানবিক আচরণ?

বক্তারা এ গ্রেপ্তারের ঘটনাকে অগণতান্ত্রিক, অসাংবিধানিক ও মানবাধিকার লংঘন উল্লেখ করে বলেন, ইউপিডিএফ এর নেতাকর্মী ও সমর্থকদের উপর দমন পীড়নের অংশ হিসেবে বিনা ওয়ারেন্টে তাদেরকে আটক করা হয়েছে। এইভাবে রাজনৈতিক নিপীড়ন চালিয়ে ইউপিডিএফকে ন্যায়সঙ্গত আন্দোলন থেকে সরানো যাবে না। গঠনলগ্ন থেকে ইউপিডিএফ নেতাকর্মীদের উপর বিভিন্নভাবে সরকার সেনাবাহিনী দমন-পীড়ন চালিয়ে আসছে। কিন্তু ইউপিডিএফকে পুর্ণস্বায়ত্বশাসনের অভিষ্ট লক্ষ্য থেকে এক চুলও সরাতে পারেনি।

বক্তারা সেনাবাহিনীকে দিয়ে পেশি শক্তির জোরে সরকারের দমনপীড়নমূল কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও গ্রেফতারকৃতদের অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তি ও গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More