খাগড়াছড়িতে ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত শিক্ষক সোহেল রানার বিরুদ্ধে মামলা

0
ছাত্রীকে ধর্ষণ চেষ্টায় অভিযুক্ত শিক্ষক সোহেল রানা। ছবি : সংগৃহিত

খাগড়াছড়ি প্রতিনিধি ।। খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ চেষ্টার ঘটনায় অভিযুক্ত শিক্ষক আবুল হাসনাত মোহাম্মদ সোহেল রানা (৪৫) এর বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। বর্তমানে তিনি পলাতক রয়েছেন।

আজ মঙ্গলবার (০২ মার্চ ২০২১) দুপুরে ভিকটিম ছাত্রীর পিতা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে এই মামলাটি দায়ের করেন। যার মামলা নং-০১, তারিখ: ০২/০৩/২০২১ ইং।

খাগড়াছড়ি সদর থানার ওসি মুহাম্মদ রশীদ মামলার বিষয়টি স্বীকার করে বলেন, ‌‘আইনগত প্রক্রিয়া অনুসরণ করে এ ঘটনার তদন্ত শুরু হবে’।

অভিযুক্ত শিক্ষক সোহেল রানার বাড়ি টাঙ্গাইল জেলার মীর্জাপুর থানার মীর্জাপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের বাইম হাটি আদালত পাড়া গ্রামে। তার পিতার নাম সৈয়দ মোহাম্মদ ইমাম হোসাইন। তিনি খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে বিল্ডিং মেইনটেইন্যান্স ইন্সট্রাক্টর হিসেবে দায়িত্বে রয়েছেন।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি বেলা ২টার সময় শিক্ষক সোহেল রানার আদেশ মত ওই ছাত্রী তার অফিসে গেলে তিনি (সোহেল রানা) ছাত্রীকে কুপ্রস্তাব দেন। তাতে ওই ছাত্রী রাজী না হলে সোহেল রানা তাকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করেন বলে ভিকটিম ছাত্রী নিজেই অভিযোগ করেছেন। তার পরবর্তীতেও সোহেল রানা তাকে ফোন করে নানা হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করেছেন বলে ওই ছাত্রী অভিযোগ করেছেন।

এ ঘটনায় ভিকটিমের অভিযোগ মূলে ২৭ ফেব্রুয়ারি সিএইচটি নিউজে একটি খবর প্রকাশিত হয়। এরপরই ঘটনাটি প্রকাশ পায়।

গত ২৮ ফেব্রুয়ারি ভিকটিম ও ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সোহেল রানার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে অধ্যক্ষের বরাবরে অভিযোগপত্র দাখিল করেন এবং একদিনের (০১ মার্চ পর্যন্ত) সময় বেঁধে দেন। এর প্রেক্ষিতে প্রতিষ্ঠানটির একাডেমিক ও প্রশাসনিক কাউন্সিল জরুরী সভা করে ০১ মার্চ তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করার কথা জানায়।

এ বিষয়ে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিজানুর রহমান জানান, অভিযোগ পাওয়ার পর বিষয়টি মহাপরিচালককে জানানো হয়েছে।

‘এ ঘটনার ব্যাপারে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন পাওয়া গেলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে’ বলেও তিনি জানান।

এ ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক নিন্দার ঝড় বয়ে যায়। অভিযুক্ত শিক্ষক সোহেল রানাসহ জড়িতদের গ্রেফতার ও বিচারের জোর দাবি উঠে।

হিল উইমেন্স ফেডারেশন গতকাল এক বিবৃতিতে ঘটনায় জড়িত সোহেল রানাকে দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানায়।

এদিকে আজ মঙ্গলবার (০২ মার্চ) সকালে ধর্ষণ চেষ্টাকারী শিক্ষক সোহেল রানাকে অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়ে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

সোহেল রানাকে গ্রেফতার ও শাস্তির দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

 


সিএইচটি নিউজে প্রকাশিত প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More