খাগড়াছড়িতে জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে বিক্ষোভ

0

IMG_20170913_111734

খাগড়াছড়ি : “শিক্ষক নিয়োগে ঘুষ বাণিজ্য ও সকল দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াও” এই শ্লোগানে ‘জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে’ আজ বুধবার (১৩ সেপ্টেম্বর ২০১৭) খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সম্মিলিত ছাত্র সমাজ। পূর্বঘোষণা অনুযায়ী মুক্তমঞ্চে সমাবেশ করার কথা থাকলেও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রশাসনের কঠোর অবস্থান ও বাধার মুখে প্রথমে একটি বিক্ষোভ মিছিল সকাল ১১ টায় খাগড়াছড়ি সরকারি কলেজ থেকে শুরু হয়ে চেঙ্গী স্কোয়ার প্রদক্ষিণ করে স্বনির্ভর বাজারে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত করা হয়।

সমাবেশে বক্তব্য দেন, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের সদর কলেজ শাখার সভাপতি তেতুসা ত্রিপুরা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের হিরো চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসিম চাকমা। সভাপতিত্ব করেন আহ্বায়ক নয়ন চাকমা। সঞ্চালনা করেন স্বাগতম চাকমা।IMG_20170913_111601

এদিকে মহিলা কলেজ সংলগ্ন এলাকা থেকে অপর একটি মিছিল মুক্তমঞ্চ অভিমুখে আসতে চাইলে পুলিশ বাধা দেয়। পরে য়ংড বৌদ্ধ বিহারের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের জেলা সাংগঠিক সম্পাদক রেশমী মারমার সঞ্চালনায় বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কবির হোসেন, ত্রিপুরা ছাত্র-যুব-ফ্রন্টের প্রদীপ ত্রিপুরা প্রমুখ। সভাপত্বি করেন সম্মিলিত ছাত্রসমাজের সদস্য সুদর্শী চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, জেলা পরিষদের প্রাথমিক শিক্ষক নিয়োগে সীমাহীন ঘুষ বাণিজ্যের কারণে পার্বত্য চট্টগ্রামের ভবিষ্যৎ সম্ভাবনাকে অন্ধকারে নিমজ্জিত করে দেওয়ার অপচেষ্টা চলছে। এরকম পরিস্থিতি বিরাজ করলে প্রাথমিক শিক্ষার ভিত্তি ধ্বংস হয়ে যাবে।IMG_20170913_113144

সম্মিলিত ছাত্রসমাজের আহ্বায়ক নয়ন চাকমা বলেন, পার্বত্য জেলা পরিষদ ঘুষ বাণিজ্যের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের প্রাথমিক বিদ্যালয়গুলোতে অদক্ষ শিক্ষক নিয়োগ দিয়ে একটি মেধাহীন সমাজ প্রতিষ্ঠা করছে। মেধাবীরা এই সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। জেলা পরিষদের সদস্যপদ পাওয়ার সাথে তারা রাতারাতি আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে যায়, যা আমাদের ভাবিয়ে তুলছে।

তিনি সম্মিলিত ছাত্রসমাজের পক্ষ থেকে বিতর্কিত শিক্ষক নিয়োগ প্রক্রিয়া বাতিল না হলে জেলা পরিষদ ঘেরাওসহ কঠোর কর্মসূচীর ঘোষণা দেন।

এছাড়া শিক্ষক নিয়োগসহ সকল অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে জোটের অব্যাহত কর্মসূচীতে যোগদানের জন্য ছাত্রসমাজ, শিক্ষক-বুদ্ধিজীবীসহ সকল শ্রেনী-পেশার মানুষকে আহ্বান জানানো হয়।

সম্মিলিত ছাত্র সমাজের প্রতিনিধি সুদর্শী চাকমা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
—————
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More