খাগড়াছড়িতে তথ্য অধিকার আইন বাস্তবায়নে সাংবাদিক ও প্রেস ক্লাব এর করনীয় বিষয়ক কর্মশালা

0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
akb-8“গোপন বলে কিছু নাই, তথ্য চাইলে পাওয়া যায়” শ্লোগানে খাগড়াছড়ি পানখাইয়া পাড়াস্থ মাউস ভবনে ইউএনডিইএফ অর্থায়নে তথ্য অধিকার আইন বাস্তবায়নে সাংবাদিক ও প্রেস ক্লাব এর করণীয় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । রোববার সকালে বেসরকারী উন্নয়ন সংস্থা তৃনমূল উন্নয়ন সংস্থা’র আয়োজনে নির্বাহী পরিচালক রিপন চাকমা সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি প্রতিদিনের সম্পাদক ও প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা তরুন কুমার ভট্টাচার্য্য(বিবিসি/ইত্তেফাক)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সহ-সভাপতি ও টিআইবি’র-সনাক এর সদস্য মোঃ জহুরুল আলম(বাংলাদেশ প্রতিদিন/পূর্বকোন) । এসময় প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক মোঃ আজিমুল হক,জেলার রিপোটার্স ইউনিটি সভাপতি চাইথোয়াই মারমা(একাত্তর/নিউএইজ), দিঘীনালা রিপোটার্স ইউনিটি’র সভাপতি কমল বিকাশ চাকমা(ভোরের কাগজ), মহালছড়ি প্রেস ক্লাবের সভাপতি মিল্টন চাকমা(ইত্তেফাক/সু-প্রভাত বাংলাদেশ)সহ সদর উপজেলা, দিঘীনালা, পানছড়ি, মহালছড়ি উপজেলার প্রেস ক্লাব ও রিপোটার্স ইউনিটি’র প্রতিনিধি ২০জনের অধিক সংবাদ কর্মী অংশগ্রহন করেন ।

আধাবেলা কর্মশালায় জনগনের প্রবেশাধিকার স্বচ্ছতা ও জবাবদিহিতার জন্য নিশ্চিত করার লক্ষ্যে তথ্য অধিকার আইন-২০০৯ এর ধারনা, তথ্য অধিকার আইন বাস্তবায়নে সাংবাদিক ও প্রেস ক্লাব সমূহের দায়িত্ব-করনীয়, প্রতিবন্ধকতা এবং তা দূরীকরনের উপায়  নিয়ে বিস্তারিত আলোচনায় করা হয় ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More