খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0

সিএইচটিনিউজ.কম
Protestkhagrachariখাগড়াছড়ি: দীঘিনালায় শান্তিপূর্ণ পদযাত্রায় হামলার প্রতিবাদে ও কলেজ ছাত্রী লিলু চাকমাসহ আটককৃতদের নিঃশর্ত মুক্তির দাবিতে আজ বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকাল ৩ টায় খাগড়াছড়ি সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও হিল উইমেন্স ফেডারেশন।

মিছিলটি স্বনির্ভর থেকে শুরু হয়ে চেঙ্গী স্কয়ার ঘুরে আবার স্বনির্ভরে এসে সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের জেলা শাখার সদস্য বরুণ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার অর্থ সম্পাদক সুনীল ত্রিপুরা, কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এলটন চাকমা ও হিল উইমেন্স ফেডারেশন এর জেলা সভাপতি মিশুক চাকমা।

বক্তারা বলেন, দীঘিনালায় জনগণের শান্তিপূর্ণ পদযাত্রায় সেনাবাহিনীর বাধাদান ও হামলার ঘটনা গণতন্ত্রের জন্য বড়ই হুমকি। একটি গণতান্ত্রিক দেশের সেনাবাহিনীর এ ধরনের অগণতান্ত্রিক আচরণ কোনভাবেই মেনে নেয়া যায় না।

তারা বলেন,  সরকার ভারত প্রত্যাগত ২১ পরিবার পাহাড়িকে উচ্ছেদ করে সেখানে বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর স্থাপন কোনভাবেই গ্রহণযোগ্য নয়। এর মাধ্যমে এটাই প্রমাণ হয় যে, সরকার পাহড়ি জনগণকে উচ্ছেদ করতেই বিজিবি ও সেনাবাহিনীকে দিয়ে শক্তির জোরে জায়গা-জমি কেড়ে নিচ্ছে।

বক্তারা বলেন, সরকার সেনাবাহিনী ও পুলিশকে ব্যবহার করে দীঘিনালা জনগণের ন্যায়সঙ্গত আন্দোলন দমনের অপচেষ্টা চালাচ্ছে। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ধরপাকড় অব্যাহত রেখেছে। ইতিমধ্যে একজন কলেজ ছাত্রী সহ ১২ জনকে আটক করা হয়েছে।

বক্তারা অবিলম্বে অন্যায় ধরপাকড় ও গ্রামে গ্রামে তল্লাসি বন্ধ করা, আটককৃতদের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তর সরিয়ে নিয়ে উচ্ছেদ হওয়া ২১ পরিবারকে তাদের স্ব স্ব জমিতে ক্ষতিপূরণসহ পুনর্বাসনের দাবি জানান।
———————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More