খাগড়াছড়িতে পিসিপি’র ডাকা আধাবেলা সড়ক অবরোধ সফলভাবে পালিত

0

18982968_438072089883889_1314567748_nখাগড়াছড়ি : বৃহত্তরপার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর ডাকে আজ সোমবার (৫ জুন) খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধ সফলভাবে পালিত হয়েছে। সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ অবরোধ কর্মসূচি পালিত হয়।

রাঙামাটির লংগুদুতে পাহাড়ি গ্রামে হামলা, তিন শতাধিক বাড়ি ঘরে অগ্নি সংযোগ ও ৭০ বছরের বৃদ্ধাকে হত্যার প্রতিবাদে গতকাল ৪ জুন ২০১৭, রবিবার দীঘিনালায় পাহাড়ি ছাত্র পরিষদ, হিলউইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিকযুব ফোরামের দীঘিনালা উপজেলা শাখার আয়োজিত শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে সেনা-পুলিশের হামলা এবং পিসিপি’র দীঘিনালা উপজেলা শাখার সভাপতি নীকেল চাকমা, সাধারণ সম্পাদক জীবন শান্তি চাকমাকে অন্যায়ভাবে আটকের প্রতিবাদে ও তাদের নিঃশর্ত মুক্তি সহ লংগুদু হামলায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে পিসিপি এই অবরোধ কর্মসূচি পালন করে।

অবরোধের সমর্থনে সকাল থেকে জেলা সদর সহ বিভিন্ন উপজেলায় রাস্তায় টায়ার জ্বালায় পিসিপি’র নেতা-কর্মী ও সমর্থকরা। received_1914710658775116

অবরোধ চলাকালীন খাগড়াছড়ি শহরে কিছু ব্যাটারিচালিত অটোরিক্সা চলাচল করলেও দুরপাল্লার যানবাহন চলাচল করেনি। উপজেলা গুলোতেও দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচল বন্ধছিল।

আধাবেলা অবরোধ পালনকালে কোথাও কোন অপ্রীতি কর ঘটনার খবর পাওয়া যায়নি।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি সোনায়ন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা এক বিবৃতিতে আজকের আধাবেলা অবরোধ সফল করার জন্য খাগড়াছড়ি জেলার সকল যানবাহন মালিক সমিতি, প্রশাসন ও জেলার সর্বস্তরের জনসাধারণকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

IMG_20170605_072100বিবৃতিতে তারা লংগুদুতে পাহাড়ি গ্রামে অগ্নিসংযোগ ও দীঘিনালায় শান্তিপূর্ণ মিছিলে হামলার মতো সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য জনগণের প্রতিআহ্বান জানিয়েছেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ দীঘিনালায় আটক দুই পিসিপি নেতার অবিলম্বে নিঃশর্ত মুক্তি,লংগুদুতে পাহাড়ি গ্রামে হামলার ইন্ধনদাতা ও হামলা কারীদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি, ক্ষতিগ্রস্ত পরিবারদের যথাযথ ক্ষতিপূরণ প্রদানপূর্বক স্ব স্ব জায়গায় পুনর্বাসনের দাবি জানান।
——————-
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More