খাগড়াছড়িতে পিসিপি’র বিক্ষোভ, দেবদন্ত ত্রিপুরার নিঃশর্ত মুক্তি দাবি

0

সিএইচটি নিউজ ডটকম
Khagrachari protest rallyখাগড়াছড়ি: ইউপিডিএফ এর কেন্দ্রীয় নেতা দেবদন্ত ত্রিপুরাকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি  জেলা শাখা।

রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুর ২টায় মিছিলটি বাস টার্মিনাল পেট্রোল পাম্প থেকে শুরু হয়ে ফায়ার সার্ভিস এলাকায় গিয়ে শেষ হয়।

মিছিল শুরুর প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্যে পিসিপি খাগড়াছড়ি জেলা সাংগঠনিক সম্পাদক রতন স্মৃতি চাকমা ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরাকে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, সরকার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গণবিরোধী ১১ নির্দেশনা জারির পর পার্বত্য চট্টগ্রামে অন্যায় ধরপাকড়, তল্লাশীর নামে নিরীহ পাহাড়ি জনগণকে হয়রানি ও নিপীড়ন-নির্যাতন বাড়িয়ে দিয়েছে। পার্বত্য চট্টগ্রামকে সেনা ছাউনিতে পরিণত করে চেক পোষ্ট বসিয়ে নানা ধরণের হয়রানি করা হচ্ছে। গত ১৬ সেপ্টেম্বর বাঘাইছড়ি উপজেলা থেকে মোটর সাইকেল যোগে দীঘিনালা আসার পথে কবাখালী এলাকায় সেনাবাহিনী ইউপিডিএফের কেন্দ্রীয় সদস্য ও বাঘাইছড়ি উপজেলার প্রধান সংগঠক দেবদন্ত ত্রিপুরাকে আটকিয়ে অন্যায়ভাবে গ্রেফতার করেছে।

তিনি অভিযোগ করে বলেন, গ্রেফতারের পর তাঁকে দীর্ঘ সময় ধরে সেনা হেফাজতে রেখে পরে ষড়যন্ত্রমূলকভাবে তাঁর কাছ থেকে অস্ত্র উদ্ধারের মিথ্যা নাটক সাজিয়ে তাঁকে জেল হাজতে পাঠানো হয়েছে এবং রিমান্ডের নামে নির্যাতন করা হচ্ছে।

তিনি অবিলম্বে ইউপিডিএফ নেতা দেবদন্ত ত্রিপুরার নিঃশর্ত মুক্তি ও তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গণবিরোধী ১১ নির্দেশনা বাতিল করে অন্যায় ধরপাকড়, হয়রানি ও নিপীড়ন-নির্যাতন বন্ধের জোর দাবি জানান।
————————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More