খাগড়াছড়িতে পুলিশের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে অবরোধ চলছে

0

খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলায় পুলিশের সাথে পিকেটারদের ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে তিন সংগঠনের ডাকা সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে।

আজ বুধবার (২১ মার্চ) সকাল থেকে পিকেটাররা খাগড়াছড়ি জেলা শহর স্বনির্ভর, চট্টগ্রাম-চট্টগ্রাম সড়কের খফায়ার সার্ভিস এলাকাসহ বিভিন্ন উপজেলায় পিকেটিং শুরু করে। তারা টায়ার জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধ করে।

# শহরের অন্যতম গুরুত্বপূর্ণ সড়ক খাগড়াছড়ি-চট্টগ্রাম রোড দখল করে টায়ার জ্বালিয়ে অবরোধ পালন করছে তিন সংগঠনের নেতাকর্মীরা

অবরোধের কারণে খাগড়াছড়ি শহর এলাকায় কিছু ব্যাটারিচালিত টমটম চলাচল করলেও দূরপাল্লার সকল যান চলাচল বন্ধ রয়েছে।

অবরোধ চলাকালে সকাল সাড়ে ৮টার দিকে জেলার পানছড়ি কলেজ গেট এলাকায় পিকেটারদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পুলিশ পিকেটারদের লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করে।

অপরদিকে সকাল ৯টার দিকে গুইমারার বাইল্যাছড়ি এলাকায় পুলিশের সাথে পিকেটারদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় পুলিশ পিকেটারদের লক্ষ্য করে রাবার বুলেট নিক্ষেপ করলে একজন পিকেটার আহত হয়। এ সময় পিকেটাররাও শক্ত প্রতিরোধ গড়ে তুললে পুলিশ পিছু হটতে বাধ্য হয় বলে জানা গেছে।

পার্বত্য চট্টগ্রামে নিয়োজিত সেনাবাহিনীর পৃষ্ঠপোষিত সন্ত্রাস বন্ধ, কুখ্যাত সন্ত্রাসী-দাগি খুনী-বিভিন্ন মামলার পলাতক আসামী তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও তার সহযোগিদের গ্রেফতার এবং সেনা-মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক অপহৃত এইচডব্লিউএফ-এর দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে উদ্ধারের দাবিতে পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম এই অবরোধ কর্মসূচি পালন করছে।
——————-
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More