খাগড়াছড়িতে মাদক, জুয়া, চুরি ও অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবি

0

খাগড়াছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ি পৌর এলাকার বিভিন্ন পাড়ার গণ্যমান্য ও বিশিষ্ট ব্যক্তিবর্গ জেলা সদর, পৌর এলাকা সহ বিভিন্ন এলাকায় মাদক দ্রব্য ক্রয়-বিক্রয়, জুয়া, চুরি ও অসামাজিক কার্যকলাপ বন্ধের দাবি জানিয়েছে।
গত ১ মার্চ খাগড়াছড়ি পৌর এলাকার পাড়া উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসার সভাপতিত্বে জেলা সদরের বিভিন্ন পাড়ার গণ্যমান্য ব্যক্তি ও বিশিষ্ট মুরুব্বীদের উপস্থিতিতে পাইওনিয়ার ক্লাবে অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত মোতাবেক সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যৌথ বিবৃতিতে তারা এ দাবি জানান।
বিবৃতিতে সামাজিক নেতৃবৃন্দ খাগড়াছড়ি জেলা সদর ও পৌর এলাকায় শান্তি-শৃঙ্খলা, অসামাজিক কার্যকলাপ, হোটেল-মোটেলে নানা অপকর্ম, খোলা বাজারে মাদক দ্রব্য বেচাকেনা, মাদক সেবীদের উপাত, বিভিন্ন ধরনের চুরি, মাস্ত্মানি এবং জীবনের নিরাপত্তাহীনতা সহ নানা ধরনের সমস্যা নিয়ে উদ্বেগ-উকণ্ঠা প্রকাশ করেছেন।
বিবৃতিতে তারা এসব অপরাধমূলক কর্মকান্ড বন্ধে প্রশাসন কর্তৃক কার্যকর পদক্ষেপ গ্রহণ না করা এবং অপরাধীদের চিহ্নিত করে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি না দেওয়ায় হতাশা ও বিক্ষোভ প্রকাশ করেন। এসব অপরাধমূলক কর্মকান্ড বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য তারা প্রশাসনের কাছে জোর দাবি জানান।
বিবৃতিতে তারা এসব অপরাধমূলক কর্মকান্ডের বিরম্নদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার জন্য জনপ্রতিনিধি এবং স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিও আহ্বান জানান।
বিবৃতিতে সামাজিক নেতৃবৃন্দ হেরোইন, ইয়াবা, ফেনসিডিল, গাঁজা, মদ সহ সকল প্রকার মাদক দ্রব্য সেবন-বহন-বিক্রি সম্পূর্ণ বন্ধ করা, বাণিজ্যিক ভিত্তিতে মাদক দ্রব্য উপাদন, খোলা বাজারে মাদক বিক্রি (মদের দোকান পরিচালনা, মুলি উপাদন, বিক্রি ও বহন) বন্ধ করা, মাদক সেবনকারী নোশাখোরদের উপাত ও তাদের ব্যক্তিগত ও সংঘবদ্ধ চুরি-মাস্তানি বন্ধ করা, সংঘবদ্ধ মোটর সাইকেল চোরসহ নানা ধরনের চোর ও তাদের গডফাদারদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা, পর্যটন মোটেল-হোটেল, বাজারের হোটেল-বোডিংগুলিতে বেআইনী কার্যকলাপসহ নানা অসামাজিক কমকান্ড রোধ কল্পে জেলা প্রশাসন ও পৌরসভা কর্তৃক পদক্ষেপ গ্রহণ করা এবং জেলা সদরে বিভিন্ন নামে গজিয়ে উঠা সকল ধরনের জুয়া ক্লাব বন্ধে জেলা প্রশাসন কর্তৃক কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবি জানান।
বিবৃতিতে স্বাক্ষর করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও খাগড়াছড়ি পৌর এলাকার পাড়া উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি অনন্ত্ম বিহারী খীসা, পৌর কমিশনার মিলন দেওয়ান মনাঙ, খাগড়াছড়ি জেলা কার্বারী এসোসিয়েশনের সভাপতি রণিক ত্রিপুরা, পাড়া উন্নয়ন সমন্বয় কমিটির সহ সভাপতি পুরম্নষোত্তম চাকমা, সাধারণ সম্পাদক রবি শংকর তালুকদার, সহ সাধারণ সম্পাদক ভূবনেশ্বর চাকমা ও নিপুল কান্ত্মি চাকমা, পশ্চিম নারাঙহিয়া সমাজ উন্নয়ন কমিটির সভাপতি জীবলাল চাকমা, উপালী পাড়া সমাজ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক আর্য্যমিত্র চাকমা, উত্তর খবংপয্যা সমাজ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক নেপোলিয়ন চাকমা, কলেজ পাড়া সমাজ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক তরম্নণ বিকাশ চাকমা, মিলনপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বী পুলিন বিহারী চাকমা, মিলনপুর সমাজ উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক চম্পানন চাকমা, মধুপুর গ্রামের কার্বারী বিমল কান্তি চাকমা ও মুরুব্বী সুখময় চাকমা, পানখাইয়া পাড়ার বিশিষ্ট মুরুব্বী কিরণ মারমা, দক্ষিণ পানখাইয়া পাড়ার মুরুব্বী বুদ্ধলাল চাকমা, পশ্চিম নারাঙহিয়া সমাজ উন্নয়ন কমিটির সদস্য প্রীতি বিকাশ চাকমা ও সমাজ সেবক মংগল চান চাকমা প্রমুখ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More