খাগড়াছড়িতে সম্মিলিতভাবে পালিত হবে বৈসাবি উৎসব

0
সিএইচটি নিউজ বাংলা, ২ এপ্রিল ২০১৩, মঙ্গলবার
পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী উ
সব বৈসাবি(বৈসু-সাংগ্রাই, বিজু) ২০১৩ খাগড়াছড়িতে সম্মিলিতভাবে পালিত হবে বলে জানা গেছে। এ লক্ষ্যে খাগড়াছড়িতে ‘সার্বজনীন বৈসাবি উদযাপন কমিটি’ গঠন করা হয়েছে। গত ২২ মার্চ খাগড়াছড়ি জেলার স্বনির্ভরস্থ ঠিকাদার সমিতি ভবনে বিশিষ্ট শিক্ষাবিদ অনন্ত বিহারী খীসার সভাপতিত্বে বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক আলোচনা সভার মাধ্যমে সকলের সম্মতিক্রমে ক্ষেত্র মোহন রোয়াজাকে আহ্বায়ক ও দীপায়ন চাকমাকে সদস্য সচিব করে ৭৭ সদস্য বিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।
বৈসাবি উসবকে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য সার্বজনীন বৈসাবি উদযাপন কমিটির উদ্যোগে আগামী ৯, ১০ ও ১১ এপ্রিল তিনদিন ব্যাপী স্বনির্ভর মাঠে জুম্ম জনগণের ঐতিহ্যবাহী লেখাধুলা, বলি খেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ১২ এপ্রিল ভোর ৫টায় চেঙ্গী নদীতে ফুল ভাসানো ও সকাল ৮টায় বৈসাবি শোভাযাত্রা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বৈসাবি উদযাপন কমিটির সদস্য সচিব দীপায়ন চাকমা।  বৈসাবি উদযাপন কমিটির পক্ষ থেকে সর্বস্তরের জনসাধারণকে বৈসাবি’র সকল কর্মসূচিতে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানানো হয়েছে।

—-

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More