খাগড়াছড়িতে সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটির বিভিন্ন কর্মসূচি গ্রহণ

0

Khagrachariখাগড়াছড়ি প্রতিনিধি।। পার্বত্য চট্টগ্রামে পাহাড়িদের ঐতিহ্যবাহী সামাজিক উৎসব ‘বৈসাবি (বৈসু-সাংগ্রাই-বিঝু…)’ সমাগত। এ উৎসবকে সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে খাগড়াছড়ি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা কার্বারী এসোসিয়েশনের সভাপতি রণিক ত্রিপুরাকে আহ্বায়ক ও সমাজকর্মী তৃপ্তিময় চাকমাকে সদস্য সচিব করে ২৩ সদস্যের ‘সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটি’ গঠন করা হয়েছে। এতে খাগড়াছড়ির বয়োজ্যেষ্ঠ বিশিষ্ট মুরুব্বীদের নিয়ে ১৭ সদস্যের একটি উপদেষ্টা পরিষদও গঠন করা হয়।

কমিটির উদ্যোগে বৈসাবি উপলক্ষে দুই দিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে-

১। ১২ এপ্রিল ২০১৬, মঙ্গলবার সকাল ৬-৭টায় চেঙ্গী নদীতে (চেঙ্গী ব্রীজ এলাকায়) ফুল দেয়া/ফুল ভাসানো হবে। একই দিন সকাল ৯টায় বর্ণাঢ্য র‌্যালি এবং সন্ধ্যায় শান্তি ও মঙ্গল কামনায় গ্রামে গ্রামে ফানুস উত্তোলন করা হবে। র‌্যালিটি মধুপুর থেকে শুরু হয়ে উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হবে।

২। ১৪ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার বর্ষ বিদায় ও বর্ষবরণ উপলক্ষে খাগড়াছড়ি সদরের মহাজন পাড়ায় প্রদীপ প্রজ্জ্বলন করা হবে।

বৈসাবি উৎসব সুষ্ঠু ও সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে উদযাপন কমিটির পক্ষ থেকে প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

বৈসাবি উদযাপন কমিটির সদস্য সচিব তৃপ্তিময় চাকমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More