খাগড়াছড়িতে ৮ সংগঠনের মিছিলে সেনা-পুলিশের হামলা : আটক ৪, আহত ১৪

0

সিএইচটি নিউজ ডটকম

ফিলিস্তিন সংহতি দিবসে খাগড়াছড়িতে ৮ গণসংগঠনের মিছিল
ফিলিস্তিন সংহতি দিবসে খাগড়াছড়িতে ৮ গণসংগঠনের মিছিল

খাগড়াছড়ি : খাগড়াছড়িতে পার্বত্য চট্টগ্রামে আন্দোলনরত ৮ গণতান্ত্রিক সংগঠনের ছাত্র-যুব-নারী সংহতি সমাবেশের মিছিলে সেনা-পুলিশ হামলা চালিয়েছে। এতে নারী সহ কমপক্ষে ১৪ জন আহত হয়েছে। এছাড়া হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমাসহ ৩ জনকে আটক করা হয়েছে।

‘৭১-এ গণহত্যার জন্য পাকিস্তানকে ক্ষমা চাইতে হবে, পার্বত্য চট্টগ্রামসহ সকল গণহত্যা ও যুদ্ধাপরাধের বিচার কর’ এই দাবি সম্বলিত শ্লোগানে জাতিসংঘ ঘোষিত ‌’ফিলিস্তিন সংহতি দিবস’ উপলক্ষে পার্বত্য চট্টগ্রামের নিপীড়িত জনগণের পক্ষে সংহতি জানিয়ে ৮ গণতান্ত্রিক সংগঠন (পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, সাজেক ভূমি রক্ষা কমিটি, সাজেক নারী সমাজ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও প্রতিরোধ স্কোয়ার্ড) খাগড়াছড়ি শহরে এ ছাত্র-যুব-নারী সংহতি সমাবেশ আয়োজন করে।

৮ সংগঠনের মিছিলে সেনা-পুলিশের হামলার একটি চিত্র
মিছিলে সেনা-পুলিশের হামলার একটি চিত্র। বেধড়ক লাঠিপেটা করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয় সেনা-পুলিশ সদস্যরা

রবিবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে স্বনির্ভর থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি চেঙ্গী স্কোয়ারের সমাবেশ স্থলের দিকে যাবার পথে উপজেলা পরিষদের কাছাকাছি এলাকায় পৌঁছলে সেনাবাহিনী ও পুলিশ অতর্কিতে হামলা চালায় এবং মিছিলে অংশগ্রহণকারীদের ধাওয়া ও লাঠিপেটা করে। এতে ৪ নারীসহ কমপক্ষে ৬ জন আহত হয়। এ সময় পুলিশ হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও সদস্য দ্বিতীয়া চাকমাকে আটক করে। এছাড়া স্বনির্ভর এলাকা থেকে দীবিজ্ঞ দেওয়ান নামে এক জেএসএসসি(সদ্য সমাপ্ত হয়েছে)পরীক্ষার্থীকে ও জয়শীষ চাকমা নাকে খাগড়াছড়ি সরকারি কলেজের এক ছাত্রকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

এর আগে সকাল ১০টার দিকে সমাবেশে অংশগ্রহণের জন্য শহরের মধুপুরে জমায়েত হওয়া লোকজনের উপর সেনাবাহিনী অতর্কিত হামলা চালায় এবং লাঠিপেটা করে। এতে ৩জন নারীসহ কমপক্ষে ৮ জন আহত হয়। সেনাবাহিনী তাদের বেয়নেট দিয়ে আঘাত করে ও হাত-পায়ের জোড়ায় জোড়ায় লাঠি দিয়ে আঘাত করে। আহতদের মধ্যে দু’জনের মাথা ফেটে গেছে বলে জানা গেছে।

বর্তমানে সেনাবাহিনী খবংপয্যাসহ বিভিন্ন এলাকায় অবস্থান করার খবর পাওয়া গেছে। এলাকার জনমনে আতঙ্ক বিরাজ করছে।
———————–
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More